খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

মানিকছড়িতে‘মেমোরী স্কুল’ পরিচালকের উদ্যোগে গৃহবন্দি ও কর্মহীন মাঝে ত্রাণ-সহায়তা প্রদান

স্টাফ রিপের্টার: বৈশ্বিক মহামারি ও প্রাণঘাতি ‘কোভিড-১৯ করোনা ভাইরাস প্রাদুর্ভাবে গৃহবন্দি ও কর্মহীন মানুষের খাদ্যসংকট মোকাবেলায় মানিকছড়িতে সরকারী-বেসরকারী পর্যায়ে ত্রাণ-সহায়তা অব্যাহত রয়েছে। শুক্রবার সকালে ‘মেমোরী কিন্ডারগার্টেন এন্ড পাবলিক স্কুল পরিচালকের উদ্যোগে চলমান ত্রাণ-সহায়তা বিতরণ শেষ করা হয়েছে। মানুষের ভীর সামলাতে বেগ পেতে হয়েছে স্বেচ্ছাসেবীদের।

বৈশ্বিক মহামারি ও প্রাণঘাতি কোভিড-১৯ ‘করোনা ভাইরাস’ বিশ্বকে লন্ডভন্ড করে হানা দিয়েছে বাংলাদেশেও। এই প্রাণঘাতি মহামারি’র বিস্তার রোধে দেশে চলছে লকডাউন। ফলে জনপদে ধনী-গরীব সকলে এখন গৃহবন্দি। কম-বেশি খাদ্যসংকটে দেশের আপাময় জনগণ। জনদুর্ভোগ নিরসনে সরকার ত্রাণ-সহায়তা ,শুকনো খাবার,শিশু খাবার,নগদ অর্থ বিতরণ অব্যাহত রেখেছেন। সরকারের পাশাপাশি ব্যক্তি উদ্যোগেও ত্রাণ-সামগ্রী,ঈদ উপহার বিতরণ চলছে পুরোদমে। উপজেলা ‘মেমোরী কিন্ডার গার্টেন এন্ড পাবলিক স্কুল’ পরিচালক,বিশিষ্ট ঠিকাদার ও রাজনীতিবিদ মো. জাহেদুল আলম মাসুদ নিজ উদ্যোগে উপজেলার সহস্রাধিক দরিদ্র ও অসহায় ক্ষুর্ধাত মানুষের মাঝে চলমান ত্রাণ-সহায়তা বিতরণের শেষ দিন ২২ মে শুক্রবার সকালে স্কুল প্রাঙ্গনে সদর ইউনিয়নের ৩ শতাধিক ব্যক্তিকে ত্রাণ-সহায়তা দেওয়ার আয়োজন করা হলেও সেখানে জমায়েত হয় প্রায় ৭ শতাধিক নারী-পুরুষ! ফলে স্বেচ্ছাসেবীরা ত্রাণ প্রত্যাশী মানুষের ভীর সামলাতে বেগ পেতে হয়। পরে পূর্ব নির্ধারিত ৩শ জনের মাঝে ত্রাণ বিতরণের পাশাপাশি আরো ৪শ জনকে নগদ অর্থ দিয়ে বিদায় করেন স্কুল পরিচালক মো. জাহেদুল আলম মাসুদ।

এর আগে উপজেলার চার ইউনিয়নের বিভিন্ন জনপদে ‘করোনা’য় গৃহবন্দির কর্মহীন দরিদ্র জনগোষ্টির মাঝে ত্রাণ-সামগ্রী বিতরণ করেছেন তিনি। তৃণমূলে বিতরণকালে উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন,উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, মো.শহিদুল ইসলাম মোহন, ক্যয়জরী মহাজন,মো. আবুল কালাম আজাদ, যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু, সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, সদর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মো. আকতার হোসেন ভূইঁয়া, সাবেক ছাত্রলীগ সভাপতি মো. আলমগীর হোসেন, ছাত্রলীগ সভাপতি মো. জামাল হোসেন, সাধারণ সম্পাদক চহ্লাপ্রু মারমা নিলয়সহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত থেকে ত্রাণ-বিতরণে সহযোগিতা করেন।