খাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

আপডেট: মানিকছড়ি ইউএনও’র অপসারণের দাবিতে সড়ক অবরোধ, জরুরী সভা

আলমগীর হোসেন, মানিকছড়ি: খাগড়াছড়ি জেলার মানিকছড়ি জেলার একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান রানী নীহার দেবী সরকারী উচ্চ বিদ্যালয়ে গত ২৭ ডিসেম্বর ভর্তি পরিক্ষা চলাকালী মানিকছড়ি উপজেলার নির্বাহী অফিসার আহসান উদ্দিন মুরাদ, প্রধান শিক্ষক তোফাজ্জল আহম্মদকে লাঞ্চিত করার অভিযোগ করে গত ১৮ জানুয়ারী বিদ্যালয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতায় অনুষ্টানে প্রধান অতিথি জেলা পরিষদ চেয়ারম্যান ও অভিভাবকের কাছে প্রকাশ্যে মাইকে উপজেলা নির্বাহী অফিসারের বিচার দাবী করেন। ছাত্র-ছাত্রী অভিভাবক সকলের প্রধান অতিথিকে ২দিনের মধ্য প্রয়োজনী ব্যবস্থা গ্রহন না করলে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে  জানান ছাত্র-ছাত্রী ও অভিভাবকগণ। দুই দিনে কোনো সুরাহা না হওয়ায়  শনিবার ২১ জানুয়ারী সকাল ১০ টায় এক যোগে মানিকছড়ি রানী নীহার দেবী সরকারী উচ্চ বিদ্যালয়, তিনটহরী উচ্চ বিদ্যালয়, কলেজ জিয়েট যোগ্যাছোলা উচ্চ বিদ্যালয় সকল ছাত্র-ছাত্রী একত্রিত হয়ে সড়ক অবরোধ করে।
খাগড়াছড়ি-চট্টগ্রাম মহাসড়ক ১ ঘন্টা স্কুল ছাত্র-ছাত্রীরা আবরোধ করে রাখেন। পরে সেনাবাহিনী, মানিকছড়ি থানা পুলিশ ও  জেলা পরিষদ সদস্য এম এ জব্বার, উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, মাধ্যমিক শিক্ষা অফিসারসহ ছাত্রী-ছাত্রী আশ্বস্থ করে অবরোধ কারীদের সরিয়ে নেন।
পরে দুপুর ১২টায় রানী নীহার দেবী সরকারী উচ্চ বিদ্যালয় হলরুমে বিষয়টি নিয়ে জরুরী এক বৈঠকে বসেন বৈঠকে প্রধান শিক্ষক তোফাজ্জল ও নির্বাহী অফিসার আহসান উদদিন মুরাদ উভয় কর্মস্থলে না থাকায় সিন্দুকছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল রুবায়েত আহম্মদ, জেলা পরিষদ সদস্য এম.এ.জব্বার, উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, মাধ্যমিক শিক্ষা অফিসার নুর ইসলাম, যোগ্যাছোলা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক এম.কে.আজাদ, রানী নীহার দেবী সরকারী উচ্চ বিদ্যালয়ের  অভিভাবক পক্ষে মোঃ মাঈন উদ্দিন, মানিকছড়ি থানা অফিসার ইনচার্জ ওসি মাইন উদ্দিন সহ সকলকে আইন-শৃঙখলার প্রতি নজর দিয়ে শান্ত থাকার আহবান জানান। আর দাবীকৃত অভিযোগ নিয়ে উদ্ধর্তন কর্মকর্তারা ব্যবস্থা নিবেন বলে জানান।