খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

মানিকছড়িতে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালিত

স্টাফ রিপোর্টার: মানিকছড়ি উপজেলা প্রশাসনের উদ্যোগে‘ ঐতিহাসিক মুজিব নগর দিবস এবং বাংলাদেশ স্বাধীনতা’ শীর্ষক আলোচনা সভা ১৭ এপ্রিল বুধবার সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা. নোমান মিয়া’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা। বিশেষ অতিথি ছিলেন, কৃষি কর্মকর্তা মো. নাজমুল হাসান মজুমদার, পরিসংখ্যান কর্মকর্তা রাকেশ বিশ্বাস, সহকারি শিক্ষা অফিসার শুভাষীশ বড়ুয়া, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আয়ুব আলী আনছারী, উপজেলা এলজিইডি প্রকৌশলী মো. জারিক হোসেন, একাডেমিক সুপারভাইজার রেহেনা মোস্তফা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. কামাল উদ্দিন প্রমূখ।

এ সময় বক্তারা বলেন, মুক্তিযুদ্ধ পরিচালনা এবং দেশে ও বিদেশে এই যুদ্ধের পক্ষে জনমত গড়ে তোলা ও সমর্থন আদায় করার ক্ষেত্রে এই সরকার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এই সরকার গঠনের পর থেকে অগনিত মানুষ দেশকে মুক্ত করার জন্য সশস্ত্র সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিল।

এদিকে একই কর্মসূচি পালিত হচ্ছে তিনটহরী বিদ্যালয়ে। প্রধান শিক্ষক মো. আতিউল ইসলাম সকাল সাড়ে ১২টায় দিবসের তাৎপর্য তুলে ধরে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। এ সময় সহকারি প্রধান সুদীপ কুমার নাথসহ সকল শিক্ষক-কর্মচারীরা উপস্থিত ছিলেন।