খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

মানিকছড়ির বাটনাতলী ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট ঘোষণা

মানিকছড়ি(খাগড়াছড়ি)প্রতিনিধি: খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার ২নম্বর বাটনাতলী ইউনিয়ন পরিষদের ২০১৯-২০২০ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষনা করা হয়েছে।

২৬ মে রবিবার সকাল সাড়ে ১০ টায় বাটনাতলী ইউনিয়ন পরিষদের সভাকক্ষে বাটনাতলী ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম মোহন সভাপতিত্বে মানিকছড়ি উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান তাজুল ইসলাম বাবুল,২১৪ নং ডলু মৌজার হেডম্যান মংক্যচিং চৌধুরী,বাটনাতলী ইউপির আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আবদুল হামিদ,উহ্লাসাই মারমা,সুইথোয়াইপ্রু মারমা, পল্লী সঞ্চয় ব্যাংক মাঠ সহকারী মো. আবুল হাসেম,পাড়া প্রধান(কার্বারী) মেমং মারমাসহ সকল ইউপি সদস্য উপস্থিতিতে এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গকে নিয়ে ইউনিয়ন পরিষদ সদস্য সচিব মো.আব্দুল হাকিম‘র সঞ্চালনায় বাজেট অধিবেশন শুরু হয়।

অধিবেশনে বিগত অর্থ বছরের সংশোধিত বাজেটের আয় ও ব্যয়ে হিসাব দাখিল এবং ২০১৯-২০ অর্থবছরের সম্ভাব্য বাজেট পেশ করেন বাটনাতলী ইউনিয়ন পরিষদ‘র সদস্য সচিব মো.আব্দুল হাকিম ঘোষিত বাজেটে ২০১৯-২০ অর্থবছরের সম্ভাব্য রাজস্ব আয় ওউন্নয়ন খাত ধরা হয়েছে ৭১ লক্ষ টাকা এবং সম্ভাব্য রাজস্ব উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৭০ লক্ষ ৮৫হাজার ২শত ৪০ টাকা উদ্বৃত তহবিল ১৪ হাজার ৭ শত ৬০ টাকা।বাজেট অধিবেশনে চলাকালীন উন্মুক্ত আলোচনায় বাটনাতলী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান শহিদুল ইসলাম মোহন বলেন বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী ২০১৯-২০ অর্থবছরের রাজস্ব আয় বিগত অর্থ বছরের আয়-ব্যয়ের হিসাবের সাথে সমন্বয় রেখেই এ সম্ভাব্য বাজেটটি নির্ধারণ করা হয়েছে। তাই সংশ্লিষ্ট সকলকে কর উত্তোলনের ক্ষেত্রে তিনি সকলের সহযোগীতা কামনা করেন। ঘোষিত বাজেটটি উন্নয়নমূখী ও সুষম বাজেট হিসেবে সকলেই ঐক্যমত পোষন করেন।