খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদরামগড়শুভেচ্ছাবানীস্লাইড নিউজ

রামগড়ে ট্রাইবেল হেলথ’র মোবাইল মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত

রামগড় প্রতিনিধি: রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আওতাধীন গুইমারা উপজেলার হাফছড়ি ইউনিয়ে ট্রাইবেল হেলথ কর্মসূচির আওতায় ফ্রি মোবাইল মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।
১৯ সেপ্টেম্বর রবিবার সকাল থেকে রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাস্তবায়নে ও কমিউনিটি বেইজড হেলথ কেয়ার ঢাকার সহযোগীতায় হাফছড়ি ইউপির দুর্ঘম পথাছড়া পাড়া কেন্দ্রে এলাকার অসহায়, দরিদ্র শতাধিক জনগোষ্ঠির স্বাস্থ্য সচেতনাতায় মেডিকেল ক্যাম্পের মাধ্যমে সেবা প্রদান করা  হয়েছে।
এময় কমিউনিটি বেইজড  হেল কেয়ার(সিবিএইচসি) ডিপিএম ডাঃ গীতা রানী দেবী বলেন, দেশের প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে অবহেলিত, সুবিধা-বঞ্চিত প্রতিটি মানুষের দোরগোড়ায় পৌছে দেওয়ার লক্ষ্যে সিবিএইচসি কাজ করে যাচ্ছে।
এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রতীক সেন এর তত্বাবধানে স্থানীয় সেবাগ্রহীতাদের মাঝে স্বাস্থ্য সেবা প্রদান করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. নরেন। সহযোগীতা করেন, স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারী এবং এমএইচভি কর্মীবৃন্দ।
উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. প্রতীক সেন এ প্রতিনিধিকে জানান, উপজেলার দূর্গম পাহাড়ের নারী ও শিশুরা পৃষ্টিহীনতা সহ বিভিন্ন রোগে ভোগেন তাদের স্বাস্থ্যর কথা বিবেচনা করে তাদের বাড়ি গিয়ে সেবা প্রদানের উদ্যেগ নেয়া হয়েছে।  ট্রাইবেল হেলথ এর মেডিকেল  টিম আগামীতেও ইউনিয়নের দূর্ঘম এলাকায় স্বাস্থ্য সেবা পৌছে দেবে বলে তিনি জানান।