খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষীছড়িতে আওয়ামীলীগের উদ্যোগে চলছে বিনামূল্যে করোনা টিকা রেজিষ্ট্রেশন কার্যক্রম

রাজু আজম: বাড়ির পাশেই রেজিষ্ট্রেশন করতে পারায় জনগণের মনে উচ্ছ্বাস দেখা গেছে। উপজেলা সদর হতে প্রায় ৮ কিমি দূরে অবস্থিত ২ নং দূল্যাতলী ইউনিয়নের মগাইছড়িতে এই কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা আওয়ামিলীগ সভাপতি ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য বাবু রেম্রাচাই চৌধুরী।

বিদ্যুৎ ও নেটওয়ার্ক ব্যবস্থার সংকট থাকায় দূল্যাতলীর জনগণের টিকা রেজিষ্ট্রেশন করতে উপজেলা সদরে আসতে হতো, যা সকলের পক্ষে সম্ভব ছিলোনা। তাই ঘরের দোরগোড়ায় রেজিশ্টে্রেশন করতে পেরে সকলেই খুব খুশি। এলাকার ৫ নং ওয়ার্ডের বিমল কৃষ্ণ নাথ জানান, অনেকের পক্ষেই উপজেলা সদরে গিয়ে রেজিষ্ট্রেশন করা সম্ভব ছিলোনা। এখন ঘরের পাশেই রেজিষ্ট্রেশন করতে পারছি। এতেকরে টিকা গ্রহণেও আগ্রহ সৃষ্টি হয়েছে। আমরা এই কার্যক্রমকে সাধুবাদ জানাই।

জানতে চাইলে এই রেজিষ্ট্রেশন কার্যক্রমের উদ্যোক্তা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তালাত মাহমুদ শিশির বলেন, কিছুদিন ধরেই ভাবছিলাম কিভাবে সবাইকে টিকার আওতায় নিয়ে আসা যায়। নানা সীমাবদ্ধতা থাকার কারনে উপজেলা সদরে গিয়ে বেশিরভাগ মানুষই টিকা রেজিষ্ট্রেশন করতে পারছেনা। সবাইকে টিকার আওতায় নিয়ে আসার জন্যই আমাদের এই উদ্যোগ।

টিকা প্রদান কার্যক্রম যতদিন চলবে আমাদের এই রেজিষ্ট্রেশন কার্যক্রমও ততদিন চলবে এবং গোটা উপজেলা ব্যাপী এই কার্যক্রমকে সম্প্রসারণ করা হবে। টিকা রেজিষ্ট্রেশন কর্মসূচিতে সার্বিক সহযোগীতায় লক্ষীছড়ি যুব রেড ক্রিসেন্ট ইউনিটের সদস্যরা অংশগ্রহণ করেন।