খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়িতে ‘করোনা’ সচেতনতায় সেনাবাহিনী ও পুলিশী কার্যক্রম চলছে

স্টাফ রিপোর্টার: প্রতিটি মানুষ ঘরে থাকার সরকারি নির্দেশনার এক সপ্তাহ অতিবাহিত হচ্ছে। গত ২৬ মার্চ থেকে এ পর্যন্ত অনেকটা গৃহবন্দি সাধারণ মানুষ। সাপ্তাহিক হাঁট-বাজার বন্ধ। প্রাণঘাতি এই ‘করোনা’ ভাইরাস থেকে মুক্ত রাখতে উপজেলা প্রশাসনের পাশাপাশি সেনাবাহিনী ও পুলিশ কাজ করছে। প্রতিদিনই টহলে বের হয়ে সামাজিক দুরুত্ব বজায় রাখতে সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

ইতিমধ্যে দুল্যাতলী, মরাচেঙ্গী, জারুলছড়ি, ডিপি পাড়া, লক্ষ্মীছড়ি বাজার এলাকাসহ বিভিন্ন স্থানে সচেতনতামূলক কার্যক্রম চালানো হয়েছে। সেনাবাহিনীর পক্ষ থেকে জীবাণুনাশক পানি ছিটিয়ে স্প্রে করা হয়েছে। বিতরণ কার হয়েছে মাস্ক। উপজেলা প্রশাসনের পক্ষ হতে লিফলেট বিতরণ ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

১এপ্রিল বুধবার নিয়মিত অভিযানের অংশ হিসেবে লক্ষ্মীছড়ি বাজার, ময়ূরখীল ও মগাইছড়ি এলাকায় টহল দেয় সেনাবাহিনী ও পুলিশ। নিয়ম না মানলে পরিনতি যে আরো ভয়াভহ হতে পারে সেই সতর্ক বার্তাই মাইকিং করে জানিয়ে দেয়া হয়। লক্ষ্মীছড়ি উপজেলা নিবাহী অফিসার জাহিদ ইকবাল ও থানার অফিসার্স ইনচার্জ হুমায়ূন কবির বক্তব্য রাখেন। সাপ্তাহিক হাঁটের দিন হওয়ায় অন্য উপজেলা থেকে আসা জীড গাড়িকে সতর্ক করা হয়। একই সাথে ক্রেতা-বিক্রেতাদের দুরুত বজায় রাখতে কঠোরভাবে নির্দেশ দেয়া হয়। আইন না মানলে প্রত্যেক মানুষেরই জীবনের ঝুকিঁ হুমকির মুখে পরতে পারে, তাই সচেতন হতে হবে এখন থেকেই।

এদিকে সেনাবাহিনীর পক্ষ হতে লক্ষ্মীছড়ি জোনের উপ-অধিনায়ক নারী, পুরুষ ও শিশুদের মাঝে মাস্ক বিতরণ করেন।