খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়িতে জাতীয় শোক দিবস পালিত

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, বিভিন্ন সংগঠন ও বিদ্যালয়ের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, শোক র‌্যালি, আলোচনা সভা, দোয়া মাহফিল এর আয়োজন করা হয়। বৃহস্পতিবার সকাল ৯টায় উপজেলা সদর থেকে শোক র‌্যালি বের হয়। র‌্যালিটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে শোকসভার আয়োজন করে। র‌্যালিতে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য রে¤্রাচাই চৌধুরী, উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল, থানার অফিসার্স ইনচার্জ আ: জব্বারসহ রাজনৈতিক নেতৃবর্গ, সরকারি কর্মকর্তা-কর্মচারি, শিক্ষক, আনসার-ভিডিপি, সুশীল সমাজের নেতৃবর্গ, মুক্তিযোদ্ধাসহ গণ্যমান্য ব্যাক্তিরা অংশ নেন।

উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল শোক সভায় সভাপতিত্ব করেন। সভায় জাতির পিতার স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান দীপান্তর চাকমা রাজু, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সারওয়ার ইউসুফ জামাল(লিটন), উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল ওহাব খন্দকার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: বিল্লাল হোসেন বেপারি প্রমুখ। এর আগে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এদিকে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে বিভিন্ন স্তরের নেতাকর্মীসহ যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের উপস্থিতিতে র‌্যালিসহ লক্ষ্মীছড়ি বাজারস্থ্য দলীয় কার্যালয়ে নানা কর্মসূচি পালন করা হয়। এছাড়াও দিবসটি পালন উপলক্ষে স্ব-স্ব প্রতিষ্ঠান আলাদাভাবে কর্মসূচি পালন করে বলে জানা যায়।