খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়িতে বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মাষ্টারকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় বার্ধক্যজনিত কারণে বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মাষ্টার মৃত্যুবরণ করলে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। মঙ্গলবার রাত ১টা ৪০ মিনিটে নিজ বাসভবনে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে……. রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩বছর। ২০ আগস্ট মঙ্গলবার সকাল ১১টায় লক্ষ্মীছড়ি থানা সদর জামে মসজিদ ঈদগাহ প্রাঙ্গনে বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মাষ্টারকে লক্ষ্মীছড়ি থানার সু-সজ্জিত পুলিশ টীম গার্ড অব অর্নার দেয়। লক্ষ্মীছড়ি উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা ও লক্ষ্মীছড়ি উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের পক্ষ হতে বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মাষ্টাওে কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এসময় লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল, উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী, এসআই সফিক, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল ওহাব খন্দকার ও মো: শহিদুল ইসলামসহ রাজনৈতিক ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও মুসল্লিরা উপস্থিত ছিলেন। পরে জানাযা শেষে মুক্তিযোদ্ধা সংরক্ষিত কবরস্থানে দাফন করা হয়।

দীর্ঘ বছর লক্ষ্মীছড়িতে পরিবার পরিজন নিয়ে বসবাস করলেও মুক্তিযোদ্ধা ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা ভোগ করে আসছেন কুমিল্লা দেবিদ্বার উপজেলা নিজ জন্মস্থান হতে। লক্ষ্মীছড়ি উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো: শহিদুল ইসলাম জানান, শ্বাসকস্টসহ নানা রোগে দীর্ঘদিন ভোগছিলেন। প্রথম স্ত্রীর ২ ছেলে ও ২কন্যা সন্তানসহ আত্মীয়স্বজন ও বহুগুণগ্রাহী রেখে গেছেন।