খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়িতে সেনাবাহিনীর উদ্যেগে বিনামূল্যে চক্ষু শিবির, চশমা এবং ওষধ বিতরণ

স্টাফ রিপোর্টার: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষিকী উপলক্ষে খাগড়াছড়ির লক্ষ্মীছড়িতে সেনাবাহিনীর উদ্যেগে বিনামূল্যে চক্ষূ শিবির আয়োজন করা হয়েছে। সেনাবাহিনীর গুইমারা রিজিয়নের পৃষ্ঠপোষকতায় লক্ষ্মীছড়ি জোন বিনামূল্যে এ চক্ষু শিবির ও চিকিৎসা সেবার আয়োজন করে।

২৩ ফেব্রুয়ারি সকালে চিকিৎসা সেবা ক্যাম্পের উদ্ধোধন করেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন,এনডিসি,এএফডব্লিউসি, পিএসসি,জি। চট্টগ্রাম লায়ন্স চক্ষু হাসপাতালের অভিজ্ঞ চিকিৎসকগন সকাল ৯টা থেকে দুপুর ৩টা পর্যন্ত টানা চিকিৎসা সেবা প্রদান করে। এতে দুর্গম এলাকার পাহাড়ি-বাঙ্গালি অন্তত ৩শতাধিক রোগীকে চিকিৎসা সেবা দেয়া হয়। সাধারণ রোগীদের ওষধ এবং চক্ষু রোগীদের চশমা প্রদান করা হয়।

রিজিয়ন কমান্ডার বলেন, এই প্রত্যন্ত এলাকা থেকে চট্টগ্রাম কিংবা ঢাকা গিয়ে অর্থ খরচ করে এখানকার দরিদ্র মানুষের পক্ষে উন্নত চিকিৎসা নেয়া সম্ভব নয়, তাই সেনাবাহিনীর পক্ষ থেকে এ আয়োজন। একেবারে বিনামূল্যে চট্টগ্রাম লায়ন্স চক্ষু হাসপাতালের সহযোগিতায় লক্ষ্মীছড়ি জোন মানবকল্যাণে জনসেবামূলক এ কাজটি বাস্তবায়ন করার উদ্যোগে নিয়েছে। এলাকার পেিরবশে পরিস্থিতি ভালো থাকলে অনেক উন্নয়ন কাজ এগিয়ে যাবে বলে মনে করেন তিনি। শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সবার সহযোগিতার কথা উল্লেখ করেন রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন। রিজিয়ন কমান্ডার এসময়  চক্ষু শিবির ক্যাম্পিং এলাকা পরিদর্শন করে রোগীদের খোঁজ-খবর নেন।

এসময় লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মো: জাহাংগীর আলম, পিএসসি। এছাড়াও লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী, লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো: ইয়াছিনসহ বিভিন্ন সামরিক কর্মকর্তা উপস্থিত ছিলেন।

লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মো: জাহাংগীর আলম সাংবাদিকদের জানান, জটিল চক্ষু রোগীদের বাছাই করে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম লায়ন্স চক্ষু হাসপাতালে অস্ত্রোপাচারের জন্য প্রেরণ করা হবে এবং যাবতীয় খরচ লক্ষ্মীছড়ি জোনের পক্ষ হতে বহন করা হবে। জনসেবামূলক এ কর্মকান্ড অব্যাহত থাকবে বলেও জানান তিনি।