খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়ি জোন কর্তৃক অবৈধ সেগুন কাঠ উদ্ধার

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি সেনা জোন কর্তৃক অবৈধ কাঠ উদ্ধার করা হয়েছে। ৪ সেপ্টেম্বর শনিবার সকালে শিলাছড়ি পাড়া (ধুরং খাল) এলাকা হতে লক্ষীছড়ি জোনের মেজর সুহাদ এর নেতৃত্বে বিশেষ অভিযান পরিচালনা বওে প্রায় শতাধিক কাঠ উদ্ধার করা হয়। জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করে সেনাবাহিনী। এ সময়ে পাচার কাজে জড়িত ব্যক্তিরা সেনা উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। পরবর্তীতে কাঠগুলো লক্ষ্মীছড়ি বন বিভাগ এর নিকট হস্তান্তর করা হয়।

এই বিষয়ে লক্ষ্মীছড়ি সেনা জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ রাশেদুজ্জামান রাশেদ, পিএসসি, জি বলেন, তাৎক্ষণিকভাবে অবৈধ কাঠের চোরাচালানের সাথে সম্পৃক্ত কাউকে গ্রেফতার করা না গেলেও গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। তিনি আরোও বলেন, পাহাড়ের এই ধরনের অবৈধ কাঠ পাচার বন্ধ করতে এবং অবৈধ কাঠ পাচারকারীদের গ্রেফতারে আমাদের জোন কর্তৃক অভিযান পরিচালিত অভিযান আরোও জোরদার করা হবে।

লক্ষ্মীছড়ি বন কর্মকর্তা আব্দুল গফুর খান চৌধুরী এ প্রতিনিধিকে বলেন, আটককৃত কাঠের পরিমাণ হবে প্রায় ১০৮ঘনফুট। যার বাজার মূল্য প্রায় লক্ষাধিক টাকা। আটকৃকত কাঠের মধ্যে সেগুন, গামারীসহ বিভিন্ন প্রজাতির গাছ রয়েছে।

এর আগে ২২ আগস্ট রবিবার মংলাপাড়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে আরো শতাধিক ঘনফুট সেগুন কাঠ আটক করে লক্ষ্মীছড়ি জোনের সেনাবাহিনী।