খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়ি বাজারে অভিনব কাদায় চুরি, সিসি ক্যামরায় চোর সনাক্ত হলেও ধরা পরেনি

স্টাফ রিপোর্টার: সিসি ক্যামরার বদৌলতে বেঁচে গেলো সন্দেহভাজন স্থানীয় চোর চক্র। যদিও সাম্প্রতিককালে চোরের উপদ্রোপ নেই বললেই চলে। এমনি অবস্থায় অভিনব কায়দায় চুরির ঘটনা ঘটেছে লক্ষ্মীছড়ি বাজারে। চোরে চুরি করে নির্বিগ্নে পালিয়ে গেলেও সিসি টিভি ফুটেজ প্রমাণ করে চোরটি স্থানীয় বাসিন্দা নয়। ধারনা করা হচ্ছে মানিকছড়ি থেকে মোটরসাইকেল যোগে এসে টাকা চুরি করে দ্রুত আবারো ভাড়ায় চালিত মোটরসাইকেল যোগে পালিয়ে যায়। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার জুমা’র নামাজের সময়।

লক্ষ্মীছড়ি বাজারের ‘সিটি ডিজিটাল স্টুডিও এন্ড সার্ভিসিং সেন্টার’র মালিক মো: কামরুজ্জামান মানিক বলেন, শুক্রবার জুমা’র নামাজ আদায় করতে দোকান থেকে বেলা এক ঘটিকার সময় বাজার মসজিদে যাই। নামাজ আদায় করে দোকানে ঢুকে দেখি ক্যাশ ভাঙ্গা। একটি স্কু-ড্রাইভার পরে আছে। দ্রুত সিসিটিভি ফুটেজ চেক করি। এলাকার লোক মনে হয়নি বিধায় দ্রুত বিভিন্ন এলাকায় লোকটিকে খোঁজতে বের হই। কোথাও না পেয়ে পরদিন শনিবার লক্ষ্মীছড়ি থানায় একটি লিখিত অভিযোগ করি। শুধু টাকা ছাড়া আর কেছুই নেয় নি। এক লক্ষ চল্লিশ হাজার টাকা খোয়া গেছে বলে সে জানায়।

এ বিষয়ে জানতে চাইলে লক্ষ্মীছড়ি থানার অফিসার ইন-চার্জ হুমায়ুন কবীর জানান, বাদীর অভিযোগের পরিপ্রেক্ষিতে থানায় মামলা হয়েছে(যার নাম্বার-০১, তাং ১৮.০১.২০২০ইং)। বাংলাদেশ দন্ড বিধির চুরির আইনে মামলা রেকর্ড করা হয়েছে। আসামীকে কেউ চিনতে পারছে না। দ্রুত গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান তিনি।

এ ঘটনার পর স্থানীয় অনেক ব্যবসায়ীরা বলেন, সিসি ক্যামরা থাকার কারণে সন্দেহটা সঠিক ব্যক্তির উপর গিয়ে পরেচে। নতুবা সন্দেহমূলক চুরি না করেও সন্দেহের তালিকায় দুর্ভাগ্যজনকভাবে চুরির বদনাম আছে এমন ব্যক্তিরা সন্দেহজনক হয়ত ফেঁসে যেতেন। সচেতনমহল মনে করেন নিজের নিরাপত্তা এবং সম্পদের রক্ষার জন্য হলেও প্রত্যেকেই সিসি ক্যামরা লাগানো উচিত।

এদিকে চুরি করার সময় সিসি ক্যামরায় ধারণ করা ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে পোস্ট করা হলে তা মুহুর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায়।

সিসিটিভি ফটেজে দেখা যায় ফুলশার্ট লুঙ্গিপরা মধ্যবয়সি যুবক বেলা ১টা ১০ মিনিটের পর একাধীকার দোকানে ঢুকে এবং বের হয়। ১টা ১৭ মিনিটের সময় শেষবারের মতে দোকানে ঢুকে মাত্র ২৪ সেকেন্ডের মধ্যে তালা ভেঙ্গে প্রায় লক্ষাধীক টাকা নিয়ে দ্রুত পালিয়ে যায়।