খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্য একটাই বিজয় নিশ্চিত: ধানের শীষে ওয়াদুদ ভূইয়া, নৌকার পক্ষে পার্থ ত্রিপুরা জুয়েল’র অবিরাম প্রচারণা

স্টাফ রিপোর্টার: শীতের তীব্রতা অনেকটা কমেছে। বেড়েছে নির্বাচনী উত্তাপ। প্রচার প্রচারণা অনেকটা শেষ পর্যায়। চলছে নানা হিসেবে নিকেশ। ভোটের পাল্লা ভাড়ি হবে কার দিকে সেই জল্পনা-কল্পনার যেনো শেষ নেই। ঘুম হারাম হয়ে গেছে প্রার্থীদের। কর্মী সমর্থকরাও বসে নেই। নিজের দলের প্রার্থীকে বিজয়ী করতে মরিয়া। ভোটাররাও শেষ মুহুর্তে এসে হিসেবে মিলাচ্ছেন। কে হবেন পৌর মেয়র। পৌর পিতার আসনে বসে এই শহরবাসীর সুখ-দু:খে আগামী দিনের কান্ডারী হয়ে বিজয়ের মুকুট কার মাথায় ওঠবে এই হিসেবটিও এখন সাধারণ ভোটারা মিলাতে শুরু করেছেন। সরকারদলীয়-বিরোধী দলীয় কিংবা বিদ্রোহী প্রার্থী সবার প্রচারণাই চলছে সমানতালে। এ রিপোর্ট যখন লেখা হচ্ছিল প্রচারণা শেষ হওয়ার বাকি মাত্র একদিন। তথ্যানুসন্ধনে বিগত যে কোনো নির্বাচনের চেয়ে এবার পৌর নির্বাচনের মেরুকরণ অনেকটাই ভিন্ন। আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে এখনো পর্যন্ত বড় ধরনের কোনো সহিংসার খবর নেই বললেই চলে। ভয়-ভীতির কোনো অভিযোগ আনুষ্ঠানিকভাবে এখনো কোনা প্রার্থী করেনি এমনটাই জানা গেছে। নির্ভিগ্নে ভোটাররা ভোট কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট প্রয়োগ করবেন এমনটাই আশাবাদী পৌরবাসী।
এদিকে বড় দুই দলের শীর্ষ পর্যায়ের নেতাদের দেখা গেছে নির্বাচনী প্রচারণায় বেশ জোড়ে-সোড়ে চালাতে। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নির্মলেন্দু চৌধুরী’র পক্ষে নৌকা প্রতীকে ভোট চেয়ে গণসংযোগ, লিফলেট বিতরণ ও পথসভা করে যাচ্ছেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল। অপরদিকে কেন্দ্রীয় বিএনপির কর্মসংস্থান বিষয়ক সম্পাদক জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া প্রতিদিনই উঠান বৈঠক, সভা ও গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। ওয়াদুদ ভূইয়ার আহবান আপনারা ভয়-ভীতি উপক্ষো করে ভোট কেন্দ্রে যাবেন এবং একটি করে ধানের শীষে ভোট দিয়ে সকলের প্রিয় প্রার্থী ইব্রাহীম খলিলকে জয়যুক্ত করে এই পৌরবাসীর সুখে-দু:খে পাশে দাঁড়ানোর অন্তত একটিবার সুযোগ দিবেন এই অনুরোধ করছি। আমার বিশ্বাস ধানের শীষ প্রতীকে ইব্রাহীম খলিলকে বিজয়ী করলে আপনারা ভুল করবেন না। আপনাদেরকে দেয়া প্রতিশ্রুতি সে রক্ষা করবে।
নৌকার প্রচারণায় পুরোদমে মাঠে নেমে পার্থ ত্রিপুরা জুয়েল গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। খাগড়াছড়ির পৌর ২নং ওয়ার্ডের কলেজ গেইট থেকে শুরু করে সবুজবাগ,উত্তর সবুজবাগ, কুমিল্লা টিলাসহ পৌর শহর চষে বেড়াচ্ছেন তিনি। পার্থ ত্রিপুরা জুয়েলের নেতৃত্বে জেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগ, শ্রমিক লীগ সহ বিভিন্ন অংগ সংগঠনের কয়েক শতাধিক নেতাকর্মী ঐক্যবদ্ধাভাবে প্রচারণায় অংশগ্রহণ করেন।
গণসংযোগ কালে পার্থ ত্রিপুরা জুয়েল বলেন, খাগড়াছড়ি পৌরসভাকে জনবান্ধব ও জবাবদিহিতামূলক একটি স্বচ্ছ পৌরসভা হিসেবে গঠন করতে আগামী ১৬ জানুয়ারি নৌকা প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করুন। আমার আহবান ও প্রত্যাশা থাকবে, আগামী ১৬ জানুয়ারি খাগড়াছড়ি পৌরসভায় নৌকার সুযোগ্য প্রার্থীর বিজয় সুনিশ্চিতকল্পে দলীয় শৃংখলা বজায় রেখে শান্তিপূর্ণ নির্বাচনের মাধ্যমে বিপুল ভোটে নৌকা প্রতীকের জয় নিশ্চিত করতে ঐক্যবদ্ধ থাকবো।
এদিকে আওয়ামীলীগের বিদ্রোহগী প্রাথীয় রফিকুল আলম জয়ের প্রত্যাশায় মাঠ চষে বেড়াচ্ছেন। দুই বারের মেয়র অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ভোটরাদের মন জয় করতে ছুটে যাচ্ছেন এক দুয়ার থেকে অন্য দুয়ারে। নির্বাচনী প্রচারণায় মাঠে আছেন লঙ্গল প্রতীকের আরো এক প্রার্থী মো: ফিরোজ আহমেদ। সব মিলিয়ে শেষ হাসিটা কে হাসবে অপেক্ষা করতে হবে ভোটের সবশেষ ফলাফল ঘোষণা পর্যন্ত।