চট্টগ্রাম সংবাদফটিকছড়িবিনোদনশিরোনামস্লাইড নিউজ

লন্ডনে ফটিকছড়ি কমিউনিটি ইউকে‘র উদ্যোগে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান

স্টাফ রিপোর্টার: দেশ থেকে হাজার মাইল দূরে থাকলেও নিজের সংস্কৃতিকে এতোটুকু ভুলে থাকেনি ফটিকছড়িবাসী। বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে গত শনিবার পূর্ব লন্ডনের কিংস হল এ বিপুল সংখ্যক ফটিকছড়িবাসীর অংশগ্রহণে অনুষ্ঠিত হয় ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান। ফটিকছড়িবাসীর স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে আড়ম্বর ও জমজমাট এ অনুস্ঠান মিলন মেলায় পরিনত হয়। লন্ডনের মাটিতে এ যেন এক খন্ড ফটিকছড়ি।

সংগঠনের কার্যকরী সহ-সভাপতি ব্যারিস্টার আলী রেজা এবং যুগ্ম সম্পাদক সাংবাদিক সরওয়ার হোসেনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোহাম্মদ ইসহাক চৌধুরী। শুরুতে কোরআন তেলাওয়াত করেন আব্দুল হালিম। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলমগীর, ব্যারিস্টার মনোয়ার হোসেন, জাগির আলম, মুহিব উদ্দিন, শওকত মাহমুদ টিপু, কাউন্সিলর সৈয়দ ফিরোজ গনি, সেলিমুল হক, মিজানুর রহমান, সাজ্জাদুর রহমানসহ আরো অনেকে।

তিন পর্বে অনুষ্ঠিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রথম পর্বে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক আকতারুল আলম, সহ-সভাপতি ব্যরিস্টার আব্বাস চৌধুরী, ট্রেজারার অনুুপম সাহা, যুগ্ম সম্পাদক মোহাম্মদ আজমল করিম, সাংগঠনিক সম্পাদক মোঃ মাসুদুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহিদুল আলম মাসুদ, শিক্ষা সম্পাদক ইব্রাহিম জাহানসহ সংগঠনের নেতৃবৃন্দ।

দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন মহিলা সম্পাদিকা মিরা বড়ুয়া ও আরিফ সোবহান, অনুষ্ঠানে গান ,নাচ ও কৌতুক পরিবেশন করেন লন্ডনের স্বনানধন্য শিল্পীবৃন্দ।

তৃতীয় পর্বে মোঃ মাসুদুর রহমানের পরিচালনায় র‍্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। ১০টি পুরস্কারের মধ্যে সবার দৃষ্টি ছিল প্রথম পুরস্কার ৫০ইঞ্চি টেলিভিশন এ। পুরো অনুষ্ঠানে র‍্যাফেল ড্র ছিল অত্যন্ত আকর্ষণীয়।

এছাড়াও অনুষ্ঠান উপলক্ষ্যে একটি ম্যাগাজিন প্রকাশিত হয়। সম্পাদক জাহিদুল আলম মাসুদ ও প্রধান সমন্বয়ক মোঃ মাসুদুর রহমানের সহযোগিতায় ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন আগত মেহমান বৃন্দ। সব শেষে সভাপতির বক্তব্যে ইসহাক চৌধুরী বলেন, আজকের অনুষ্ঠান আমাদের এবং নতুন প্রজন্মের মাঝে সেতুবন্ধন তৈরী করা। আমাদের যুবকরাই পারে নিজস্ব সংস্কৃতিকে ভবিষ্যত প্রজন্মের কাছে তুলে ধরতে এই ধরণের অনুষ্ঠানের মাধ্যমে।