পাহাড়ের সংবাদবান্দরবান সংবাদলামাশিরোনামস্লাইড নিউজ

লামায় জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ৫

প্রিয়দর্শী বড়ুয়া, লামা (বান্দরবান): বান্দরবানের লামায় জমি দখলের সংঘর্ষে দু’পক্ষের নারীসহ ৫ জন গুরুতর আহত হয়েছেন। ফেব্রুয়ারি শুক্রবার সকালে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের গুলিস্তান বাজার এলাকায় এ ঘটনা ঘটে। গুরুতর আহতরা হলেন- মো. নুরুল আলম (৩৪), তার স্ত্রী তসলিমা বেগম (৩০), বোন তৈয়বা বেগম (২৭), আবুল কাশেম (৫০)। স্থানীয়রা আহতদেরকে উদ্ধার করে উপজেলা ও কাছাকাছি চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন।

সূত্র জানায়, ফাঁসিয়াখালী ইউনিয়নের গুলিস্তান বাজার এলাকার বাসিন্দা মৃত আমির হামজার ছেলে নুরুল আলম ও আবুল কাশেমের মধ্যে ২০শতক জমি নিয়ে বিরোধ চলছিল। বিরোধ মিমাংশার লক্ষে শুক্রবার বিকালে সামাজিকভাবে বৈঠক বসারও সিদ্ধান্ত হয়। কিন্তু আবুল কাশেম সিদ্ধান্ত অমান্য করে পূর্ব পরিকল্পিতভাবে ২০-২৫জন ভাড়া করা লোকজন নিয়ে শুক্রবার সকালে বিরোধীয় জমিতে ঘর তুলতে যান।

এ সময় নুরুল আলমগং বাঁধা দিলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে দুই নারীসহ উভয় পক্ষের ৫জন আহত হন। জমি নিয়ে দু’পক্ষের সংঘর্ষের সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. লেয়াকত আলী বলেন, এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।