পাহাড়ের সংবাদবান্দরবান সংবাদলামাশিরোনামস্লাইড নিউজ

লামায় পিতার সম্পত্তির ভাগ না পেয়ে বসত ঘরে আগুন

প্রিয়দর্শী বড়ুয়া, লামা (বান্দরবান): বান্দরবানের লাময় পিতার সম্পত্তির না পেয়ে বসতঘর পুড়িয়ে দিয়েছে সন্তানেরা। ঘটনাটি ঘটেছে বুধবার সকালে উপজেলার সরই ইউনিয়নের ইছহাক মেম্বার পাড়ায়। এতে বসতঘর মালিকের প্রায় চারলাখ টাকার ক্ষতি হয়েছে।

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত আমান উল্লাহ বাদী হয়ে চার সন্তানের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন। অভিযুক্ত সন্তানেরা হলো- তৌহিদুল ইসলাম (২২), শহিদুল ইসলাম (২৪), মো. সোহেল (৩০), হাবিবুল্লাহ (২৭)।

অভিযোগে জানা যায়, কয়েক বছর ধরে দ্বিতীয় স্ত্রীকে নিয়ে আমান উল্লাহ উপজেলার সরই ইউনিয়নের ইছহাক মেম্বার পাড়ায় বসবাস করে আসছেন। সম্প্রতি প্রথম স্ত্রীর চার সন্তান সম্পত্তি বন্টনের জন্য বাবা আমান উল্লাহকে বিভিন্নভাবে চাপ প্রয়োগ করেন। আমান উল্লাহ তার সম্পত্তি সন্তানদের মধ্যে বন্টনে অপারগতা প্রকাশ করলে প্রথম স্ত্রীর চার সন্তান সংঘবদ্ধ হয়ে বুধবার সকাল ৮টার দিকে সরই ইউনিয়নের ইছহাক মেম্বার পাড়াস্থ সেমি পাকা দোতলা টিনশেড বসতঘরটিতে কেরসিন ঢেলে আগুন লাগিয়ে দেয়। এতে ঘরের যাবতীয় মালামাল সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে চার লাখ টাকার ক্ষতি হয়। পাহাড়ি এলাকা ও আশপাশে পানির উৎস্য না থাকায় আগুন নেভানো সম্ভব হয়নি বলে জানান স্থানীয়রা।

এ বিষয়ে লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা অপ্পেলা রাজু নাহা বলেন, বসতঘর পুড়ে দেওয়ার ঘটনায় ক্ষতিগ্রস্ত আমান উল্লাহ চার সন্তানের বিরুদ্ধে অভিযোগ করেছেন। এ ঘটনায় তদন্ত করে আইনগত ব্যবস্তা গ্রহণ করা হবে।