খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

শহীদ স্মরণে ভাষার মাসে গুইমারা কলেজে শহীদ মিনার নির্মাণ করলো সেনাবাহিনী

স্টাফ রিপোর্টার: মুজিববর্ষ উদযাপনের অংশ হিসেবে ভাষা শহীদদের স্বরণে খাগড়াছড়ির গুইমারা সরকারী কলেজে নব নির্মিত শহীদ মিনারের উদ্বোধন করা হয়েছে।

১৬ ফেব্রুয়ারি এ শহীদ মিনারের উদ্বোধন করেন প্রধান অতিথি ২৪আর্টিলারী ব্রিগেডের গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহরিয়ার জামান। এসময় তিনি বলেন, ভাষা আন্দোলনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিশেষ অদান রয়েছে। তাই মুজিব বর্ষের খণ গণনার অন্তিম মুহুর্তে এই মহতি উদ্যোগটি গ্রহন করা হয়েছে। সেনাবাহিনী তাদের উপর অর্পিত দায়িত্ব পালনের পাশাপাশি পাহাড়ে বসবাসরত সকল সম্প্রদায়ের জন্য সর্বক্ষেত্রে শিক্ষা, চিকিৎসা ও আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে বলেও জানান রিজিয়ন কমান্ডার।

এসময় ১৪ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি জোন অধিনায়ক লে: কর্ণেল কাজী মো: কাওসার জাহান, সাব জোন কমান্ডার মেজর জুনায়েদ বিন কবির, গুইমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা, উপজেলা নির্বাহী অফিসার তুষার আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, গুইমারা উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো: জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক মেমং মারমা, গুইমারা সরকারি কলেজের অধক্ষ মো: নাজিম উদ্দিন, হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৪ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি জোনের আর্থায়নে শহীদ মিনারটি নির্মাণ করা হয়।