খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমিডিয়া সংবাদশিরোনামস্লাইড নিউজ

শান্তি থাাকলে, সব পক্ষই-সব মানুষই, ভালো থাকবে- খাগড়াছড়িতে নবাগত পুলিশ সুপার

মোবারক হোসেন: যদি শান্তি থাকে সব পক্ষই- সব মানুষই ভালো থাকবে। তিনি বলেন, সাংবাদিক ও পুলিশ যদি একই সাথে নিষ্ঠার সাথে মাঠে কাজ করে তাহলে পুলিশের কাজ অনেক সহজ হয় এবং বিশৃঙ্খলাও অনেকাংশে কমে যাবে বলে মনে করেন তিনি। জনবান্ধব পরিবেশ সৃষ্টি করতেই বাংলাদেশ পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

১জানুয়ারী বুধবার বিকাল সাড়ে ৩টায় পুলিশ সুপার’র সম্মেলন কক্ষে খাগড়াছড়ি জেলায় নবাগত পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল আজিজ’র জেলার কর্মরত সাংবাদিকীদের সাথে এক মত বিনিময় সভায় এসব কথা বলেন।

তিনি আরো বলেন, পুলিশই জনতা,জনতার পুলিশ ও বাংলাদেশ পুলিশ হিসেবে এই জেলায় তাঁর কর্তব্য ও জনগণের কল্যাণে কি কি পদক্ষেপ নেয়া যায় সেই লক্ষ্যে সাংবাদিকদের কি ভূমিকা হতে পারে তার উপর বিস্তারিত বক্তব্য তুলে ধরেন নবাগত পুলিশ সুপার। সভার শুরুতেই নবাগত পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল আজিজ নববর্ষের শুভেচ্ছা জানিয়ে আলোচনা শুরু করেন। তিনি বলেন, যেহেতু তিন পার্বত্য জেলার জীব ও বৈচিত্র ব্যতিক্রম, তাই এখানকার মানুষের নিজ নিজ চিন্তা ও ধ্যান-ধারনাও আলাদা আলাদা। সাম্প্রদায়িক সম্প্রীতি যাহাতে কোনোভাবেই বিনষ্ট না হয় সেদিকে সাংবাদিকদের দায়িত্বশীল জায়গা থেকে জনস্বার্থে কাজ করার আহবান জানান তিনি। প্রযুক্তির সুবিধা-অসুবিধার কথা উল্লেখ করে পুলিশ সুপার বলেন, গুজব থেকে সতর্ক থাকতে হবে। ঘটনা ঘটতেই পারে কিন্তু প্রকৃত ঘটনার সত্যতা যাচাই করে এক্ষেত্রে সাংবাদিকরা সঠিক তথ্য তুলে ধরতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

এসময় উসপস্থিত ছিলেন, অতিরিক্তি পুলিশ সুপার (প্রশাসন ও ক্রাইম, পুলিশ সুপার পদে পদোন্নতি প্র্রাপ্ত) এমএম সালাহ উদ্দিন। খাগড়াছড়ি সার্কেল’র অতিরিক্ত পুলিশ সুপার রওনক আলম, রামগড় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ইমবাঃ ফরহাদ হোসেন, মানিকছড়ি সার্কেল মো: সাইফুল ইসলাম ও মাটিরাঙ্গা সার্কেল উপস্থিত ছি লেন।

খাগড়াছড়ি সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি প্রেসক্লাব সভাপতি জীতেন বড়ুয়া, সাধারণ সম্পাদক আবু তাহের মোহাম্মদ, সাংবাদিক ইউনিয়ন সভাপতি নুরুল আজম, সাধারণ সম্পাদক কানন আচার্য্য, সাংবাদিক এ্যাডভোকেট জসিম উদ্দিন মজুমদার, সাপ্তাহিক আলোকিত পাহাড় পত্রিকার সম্পাদক মুহাম্মদ সাজু, পাহাড়ের আলো পত্রিকার সম্পাদক ও আজকের ক্রাইম নিউজ’র জেলা প্রতিনিধি মো. মোবারক হোসেনসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবদিকরা।