চট্টগ্রাম সংবাদরাঙ্গুনিয়াশিরোনামস্লাইড নিউজ

শিক্ষা উপকরণ ও দরিদ্রদের মাঝে ছাগল বিতরণ করলেন তথ্যমন্ত্রী

শান্তি রঞ্জন চাকমা, রাঙ্গুনিয়া: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, গত দশ বছরে অতীতের সব রেকর্ডকে ছাড়িয়ে বাংলাদেশ সব সূচকে এগিয়ে গেছে। বর্তমান দেশে গ্রামীন অর্থনীতির যে অগ্রযাত্রা শুরু হয়েছে তা বিশ্বের জন্য উদাহরণ। গ্রামীন জনপদকে সোস্যাল ওয়েলফেয়ার স্ট্রেইটে পরিণত করতে কাজ করছে বর্তমান সরকার আওয়ামীলীগ। বর্তমান বাজেটে ২৫ শতাংশ মানুষকে সামাজিক নিরাপত্তা বলয়ের অর্ন্তভুক্ত করা হচ্ছে। বিএনপির আমলে যে দু’একটা ঘর দেওয়া হতো, তাও দেখা যেত চেয়ারম্যানদের আত্মীয়স্বজনদের দিয়ে দেওয়া হতো।

আর এখন যার জমি আছে ঘর নেই এই প্রকল্পে শুধুমাত্র রাঙ্গুনিয়া উপজেলাতেই এই বছর ২১০টি ঘর দেওয়া হয়েছে। ঘর দেওয়ার ক্ষেত্রে কে আওয়ামীলীগ কে বিএনপি সেটা দেখা হয়নি, দারিদ্রতা বিবেচনায় সাধারণ মানুষকে বিনামুল্যে ঘর দেওয়া হয়েছে। এসব ঘর কে দিচ্ছে? আওয়ামীলীগ দিচ্ছে, শেখ হাসিনা দিচ্ছে। গতকাল শনিবার দুপুরে রাঙ্গুনিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের আওতায় গৃহহীনদের মাঝে ঘর, শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি সহ শিক্ষা উপকরণ ও দরিদ্রদের মাঝে ছাগল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ একথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচকের বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব খলিলুর রহমান চৌধুরী। আলোচনা সভাশেষে আশ্রয়ন প্রকল্পের আওতায় মোট ২১০টি ঘর, প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে ১১০জন শিক্ষার্থীদের ৩ লাখ টাকার শিক্ষাবৃত্তি সহ শিক্ষা সামগ্রী ও ৪০টি দরিদ্র পরিবারকে ২টি করে ৮০টি ছাগল বিতরণ করা হয়।