খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমহালছড়িশিরোনামস্লাইড নিউজ

সংসদে বাসন্তী চাকমার বক্তব্যর প্রতিবাদে মহালছড়িতে মানববন্ধন-মিছিল

মহালছড়ি প্রতিনিধি: পার্বত্য চট্টগ্রামের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বাসন্তি চাকমা’র মহান সংসদে সেনাবাহিনী ও বাঙ্গালিদের বিরুদ্ধে মিথ্যা বক্তব্যের প্রতিবাদে এবং বাসন্তি চাকমা’র অপসারণ ও শাস্তির দাবীতে খাগড়াছড়ি জেলার মহালছড়িতে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ ও সচেতন পার্বত্যবাসীর ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। ১৬ মার্চ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা পরিষদ এলাকার বটতলায় এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, মহালছড়ি উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক ও মহালছড়ি সদর ইউপি চেয়ারম্যান রতন কুমার শীল, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ এর কেন্দ্রীয় সভাপতি ইঞ্জিনিয়ার আবদুল মজিদ, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ এর মহালছড়ি উপজেলা শাখার সভাপতি মো: শাহাদাত হোসেন, ইউপি সদস্য আহাদ আলী, মোহাম্মদ আলী, ও আলমগীর হোসেন প্রমূখ।

মানববন্ধনে বক্তারা, গত ২৬শে ফেব্রুয়ারি জাতীয় সংসদে দেশ প্রেমিক সেনাবাহিনী ও পার্বত্য বাঙ্গালীদের নিয়ে যে মিথ্যা বক্তব্য দিয়েছেন তা পার্বত্যবাসী প্রত্যাখান করেছে উল্লেখ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। বক্তব্য প্রত্যাহার করে জাতির কাছে ক্ষমা চাওয়ার দাবি জানান বক্তারা। অবিলম্বে তাকে অপসারণসহ দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা না হলে মহান জাতীয় সংসদে উগ্র-সাম্প্রদায়িক বক্তব্য দেওয়ার প্রতিবাদে বৃহত্তর আন্দেলন গড়ে তোলার হুশিয়ারী দেন।

সেই সাথে শান্তিবাহিনী নামক সন্ত্রাসীদের কর্তৃক ৮৬সাল হইতে এই যাবত পর্যন্ত তিন পার্বত্য জেলায় যত গণহত্যা হয়েছে এবং বিভিন্ন জায়গায় গুম করে হত্যা করা হয়েছে তার বিচারেরও দাবী জানানো হয়। প্রায় পৌণে ১ ঘন্টার এই মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিলে রূপ নেয়। মিছিলটি উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মিছিল শেষ করা হয় ।