চট্টগ্রাম সংবাদফটিকছড়িশিরোনামস্লাইড নিউজ

সমাজ সেবা ও জনকল্যাণে আত্মেৎসর্গীত হওয়াই ওলী-সাধকদের জীবনদর্শন

পাহাড়ের আলো: মহান ২৭ মাঘ (১০ ফেব্র“য়ারি) আওলাদে রাসূল (দ.), শায়খুল ইসলাম, ইমামে আহলে সুন্নাত, গাউছুল ওয়ারা হযরত শাহ্সূফী আল্লামা সৈয়দ মইনুদ্দীন আহমদ আল্-হাসানী (ক.)’র ৮৩তম খোশরোজ শরীফ উপলক্ষে আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া ও হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে গরিব দুস্থ মানুষের জন্য ফ্রী চিকিৎসাসেবা ক্যাম্পের আয়োজন করা হয়।

শুক্রবার মাইজভাণ্ডার দরবার শরীফে আয়োজিত ফ্রী চিকিৎসাসেবা ক্যাম্পে মেডিসিন, নাক, কান, গলা, স্ত্রী ও প্রসূতী, ডায়াবেটিস, চক্ষু, মইনীয়া সাইফিয়া ব্লাড ব্যাংকের উদ্যোগে ব্লাড গ্র“প নির্ণয়সহ নানা ধরনের সহস্রাধিক রোগীদের চিকিৎসাসেবা দেন বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দ। এ মহতী অনুষ্ঠান উদ্বোধন করেন মাইজভাণ্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন রাহবারে শরীয়ত ও ত্বরীক্বত শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.)। তিনি বলেন, বিত্তবানরা অসহায় বিপন্ন মানুষের দু:খ-দুর্দশা লাঘবে সহযোগিতার হাত বাড়িয়ে দিলে গরিবদের দিন ও ভাগ্য বদলে যাবে। মানবিক দায়িত্ব ও মমত্ববোধ থেকে গরিব মানুষের পাশে দাঁড়াতে হবে বিত্তবানদেরকে। সমাজসেবা ও জনকল্যাণে আত্মোৎসর্গীত হওয়াই ওলী বুজুর্গ সাধক মনীষীদের জীবনদর্শন ও শিক্ষা। শাহ্সূফী মাওলানা সৈয়দ মইনুদ্দীন আহমদ আল্-হাসানী (ক.)সহ মাইজভাণ্ডারী মহাত্মাগণের শিক্ষাই হচ্ছে মানুষের কল্যাণে আত্মনিবেদিত থাকা।

ফ্রী চিকিৎসাসেবায় ডাক্তারদের মধ্যে চিকিৎসা প্রদান করেন মেডিসিন বিশেষজ্ঞ ডা: সৈয়দ নূরুল কিবরিয়া, নাক, কান গলা ও সার্জারী বিশেষজ্ঞ ডা: আসাদুজ্জামান নূর, শিশু রোগ অভিজ্ঞ ডা: ফাহিয়া মাহমুদ, প্রসূতী ও স্ত্রী রোগ অভিজ্ঞ ডা: আন্জুমান আরা সবুর, ডায়াবেটিস রোগ অভিজ্ঞ ডা: মাহফুজুল হক, চক্ষু রোগ অভিজ্ঞ ডা: শিপন প্রমুখ।