খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপানছড়িপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

সম্মেলিতভাবে কাজ করলে সফলতা আসবেই – সেক্টর কমান্ডার মোয়াজ্জেম

পানছড়ি প্রতিনিধি: হিংসা ও হানাহানি ভুলে সবাই সম্মেলিত ভাবে কাজ করলে জাতী, ধর্ম, বর্ণ ও গোষ্টি এবং দেশের উন্নয়ন হবে। আমাদের সম্পদ সিমিত কিন্তু সমস্যা ও চাহিদা অনেক। সাহায্য সহযোগীতা নিয়ে কেউ উন্নতি লাভ করতে পারে না। যতক্ষন না নিজে নিজের উন্নয়নে মনোযোগী না হয়। তাই নিজের উন্নয়নের জন্য প্ররিশ্রম করতে হবে, স্থাপন করতে হবে ক্ষুদ্র ক্ষুদ্র শিল্প প্রতিষ্টান, তবেই দেশ এবং জাতির উন্নতি হবে। ২৪ জানুয়ারি বুধবার পানছড়ি সদর দপ্তরে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় বার্ডার গার্ড বাংলাদেশ এর খাগড়াছড়ি সেক্টরের সেক্টর কমান্ডার কর্ণেল ও উপ-মহাপরিচালক মোঃ মোয়াজ্জেম হোসেন এসব কথা বলেন।

খাগড়াছড়ি সেক্টরের আয়োজনে ও ৩বিজিবি লোগাং জোনের ব্যবস্থাপনায় “আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে সীমান্ত নিরাপত্তা শক্তিশালীকরণ” প্রকল্পের আওতায় যুব সমাজকে অপরাধ মূলক কার্যক্রম হতে বিরতকরণ সেমিনারের আয়োজন করা হয়। প্রধান অতিথি আরো বলেন, সমাজের সকল শ্রেণী পেশার মানুষের ঐক্যবদ্ধ প্রচেষ্টা একান্তই জরুরী, স্থানীয় জনগোষ্টির অর্থ সামজিক উন্নয়নের লক্ষ্যে মৌলিক চাহিদা পুরণ, জনস্বাস্থ্য, নারী ও শিশু সুরক্ষা এবং যুব সমাজকে অপরাধ মূলক কার্যক্রম হতে বিরত রাখতে হবে।

সেমিনারে আরো বক্তব্য রাখেন, ৪১ বিজিবি‘র অধিনায়ক মোঃ ইকবাল হোসেন, ৩২ বিজিবি‘র অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ হাসানুজ্জামান চৌধুরী, ৫৪বিজিবি‘র অধিনায়ক লেঃ কর্ণেল এ কে এম সাইফুল বাহার, লে: কর্ণেল এস.এম শামছুল মুহীত, অধিনায়ক ৩৯ বিজিবি, উপজেলা চেয়ারম্যান সর্বোত্তম চাকমা, আওয়ামীলীগের সভাপতি মোঃ বাহার মিয়া প্রমূখ। “আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে সীমান্ত নিরাপত্তা শক্তিশালীকরণ” প্রকল্পের আওতায় অনুষ্টিত আলোচনা সভায় আরো মতামত প্রকাশ করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবুল হাশেম, পা.জে.প. সদস্য সতীষ চন্দ্র চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান রতœা তংচঙ্গা, ১নং লোগাং ইউপি চেয়ারম্যান প্রত্যুত্তর চাকমা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সঞ্জিব ত্রিপুরা, সাহেব আলী, শাহজাহান করিব সাজু, বিনত বিহারী চাকমা, হিরা মতি বড়–য়া, জান্নাতুল আফরিন বিউটি প্রমূখ।