খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনামস্লাইড নিউজ

সেনাবাহিনী ও বাঙালিদের নিয়ে বাসন্তী চাকমার মিথ্যা বক্তব্যের প্রতিবাদে উত্তাল মাটিরাঙ্গা

মাটিরাঙ্গা(খাগড়াছড়ি) প্রতিনিধি: দেশের স্বাধীনতা ও স্বার্বভৌমত্বের প্রতীক দেশপ্রেমিক সেনাবাহিনী ও পার্বত্য জনপদে বসবাসরত বাঙালিদের নিয়ে মহান জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমার দেয়া বক্তব্যকে প্রত্যাখান করে করেছেন সর্বস্তরের জনসাধারণ। তার বক্তব্য অসাংবিধানিক, মিথ্যা, ভিত্তিহীন ও বিশেষ মহলের ষড়যন্ত্র বাস্তবায়নের অংশ মন্তব্য করে বাসন্তী চাকমাকে জাতীয় সংসদ সদস্য পদ থেকে অপসারনসহ আওয়ামী লীগ পদ থেকেও বহিস্কারের দাবী করেছে পাহাড়ের সর্বস্তরের সাধারণ মানুষ।

সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমাকে অপসারনরে দাবীতে পাহাড়ে চলমান আন্দোলনের অংশ হিসেবে সোমবার (৪ মার্চ) খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে বক্তারা এ সব বলেছেন। সচেতন মাটিরাঙ্গাবাসীর ব্যানারে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তারা পাহাড়ে সাম্প্রদায়িকতাকে উস্কে দেয়ার অপচেষ্ঠার অভিযোগ করে বলেন, বাসন্তী চাকমা পাহাড়ের বিষফোঁড়া। শান্তির জনপদ পার্বত্য চট্টগ্রামকে নতুন করে অশান্ত করার ষড়যন্ত্রে মেতে উঠেছে। মহান জাতীয় সংসদে দেশের স্বাধীনতা ও স্বার্বভৌমত্বের প্রতীক সেনাবিহনীকে হত্যাকারী ও বাঙালিদের বহিরাগত বলে জাতীয় সংসদ সদস্য হিসাবে থাকার অধিকার হারিয়েছেন।

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক‘র সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা সদর ইউপি চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. আলাউদ্দিন লিটন, বাঙ্গালী ছাত্র পরিষদের সাবেক কেন্দ্রীয় সভাপতি ইঞ্জি. মো. আবদুল মজিদ, সলেন চাকমা, মাটিরাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদের খতীব মাও. মো. হারুনুর রশিদ প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে নির্ধারিত সময়েল আগে থেকে মাটিরাঙ্গা উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার শান্তিপ্রিয় পাহাড়ী-বাঙ্গালি জনগোষ্ঠি ‘উগ্র-সাম্প্রদায়িক বাসন্তী চাকমার শাস্তি চাই’ ‘সেনাবাহিনীর বিরুদ্ধে মিথ্যাচার বন্ধ কর, করতে হবে’ ও ‘আওয়ামী লীগ থেকে বাসন্তী চাকমা বহিস্কার কর, করতে হবে’ সহ বিভিন্ন শ্লোগান সম্বলিত ব্যানার-ফেস্টুনসহ মিছিল সহকারে বিক্ষোভ সমাবেশে যোগ দেয়।

বাসন্তী চাকমা আওয়ামী লীগের ভাবমুর্তি ক্ষুন্ন করেছে উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক বাসন্তী চাকমাকে আওয়ামী লীগ থেকে বহিস্কারের দাবী জানান। তিনি বলেন, বাসন্তী চাকমা ক্ষমা না চাইলে তাকে পাহাড়ে অবাঞ্চিত ঘোষণা করা হবে।