খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

টেকসই উন্নয়ন অভীষ্ট(এসডিজি)বাস্তবায়ন শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা গুইমারাতে

শাহ আলম রানা: সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশকে ২০২১সালে মধ্যম আয়ের, ২০৩০সালের মধ্যে উন্নয়ন জংশন এবং ২০৪১সালের মধ্যে উন্নত দেশে রুপান্তরের জন্য জাতিসংঘ ও প্রধানমন্ত্রী শেখ হাাসিনা ঘোষিত স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি)বাস্তবায়ন বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা খাগড়াছড়ি’র গুইমারাতে অনুষ্ঠিত হয়েছে।

প্রধানমন্ত্রী কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিট কর্তৃক গৃহীত ‘টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জণে জনপ্রশাসনের দক্ষতা বৃদ্ধিকরণ” প্রকল্পের আওতায় “আমার গ্রাম আমার শহর”এআদর্শকে ধারণ করে দেশের প্রতিটি জেলায়/উপজেলায় প্রশিক্ষণ কর্মশালার অংশ হিসেবে খাগড়াছড়ি গুইমারায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে মঙ্গলবার সকাল ১০টায় শুরু হয়ে প্রশিক্ষণ কর্মশালা বিকাল ৪টা পর্যন্ত চলে।

গুইমারা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মুহাম্মদ আবুল হাশেম। লক্ষীছড়ি উপজেলা নির্বাহী অফিসার ও মাষ্টার ট্রেনার জাহিদ ইকবাল। তিনি প্রশিক্ষণ কর্মশালার মুখ প্রবন্ধ উপস্থাপন করেন এবং অংশগ্রহণকারীদেরকে এসডিজির নির্ধারিত লক্ষ্যমাত্রা ও সূচক সম্পর্কে ধারনা দেন। ৫০জন প্রশিক্ষনার্থী ৫টি ভাগে ভাগ হয়ে স্থানীয় পর্যায়ে এসডিজি বাস্তবায়নে সমস্যা, সম্ভাবনা ও করণীয়’র উপর নিজেদের তৈরী প্রস্তাবনা প্রজেক্টরের মাধ্যমে প্রেজেন্টেশন উপস্থাপন করেন।

কর্মশালায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেমং মারমা, অফিসার ইনচার্জ বিদ্যুৎ কুমার বড়ুয়া, গুইমারা সরকারী কলেজের অধ্যক্ষ নাজিম উদ্দিন সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ।