পাহাড়ের সংবাদস্লাইড নিউজ

সড়ক দুর্ঘটনা রোধে জনসচেতনতা বিষয়ক সভা

স্টাফ রিপোর্টার: সড়ক দুর্ঘটনা রোধকল্পে খাগড়াছড়িতে সচেতনতা বৃদ্ধি বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। ৬ ফেব্রুয়ারি সোমবার সন্ধ্যায় বাস টার্মিনালস্থ খাগড়াছড়ি ট্রাক মিনি ট্রাক মালিক গ্রুপের কার্যালয়ে জেলা ট্রাক মিনি ট্রাক মালিক গ্রুপ, পরিবহন চালক সমবায় সমিতি, ট্রাক শ্রমিক ইউনিয়নের যৌথ আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

জেলা ট্রাক মিনি ট্রাক মালিক গ্রুপের সাধারণ সম্পাদক এস এম শফি’র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মো: মজিদ আলী, অতিরিক্ত পুলিশ সুপার সালেহ উদ্দীন, ট্রাফিক পরিদর্শক অভিজিৎ রায় প্রমুখ। বক্তারা সড়ক দুর্ঘটনা রোধকল্পে চালকদের সচেতন হওয়ার প্রতি গুরুত্বারোপ করে বলেন, একটি দুর্ঘটনা সারা জীবনের জন্য কান্না। এতে অনেক পরিবার নি:স্ব হয়ে যায়। দক্ষ চালক ছাড়া পরিবহন না দিতে মালিকদের প্রতি আহ্বান করা হয়। পাশাপাশি চালকরা যেন সহকারীদের গাড়ী চালাতে না দেন সে বিষয়ে মালিকদের দৃষ্টি রাখতে আহ্বান জানান। সভাপতির বক্তব্যে এস এম শফি বলেন, খাগড়াছড়িতে এখন পর্যটকদের আনাগোনা বেড়েছে। বাহিরে চালকরা খাগড়াছড়িতে গাড়ী চালিয়ে আসছে। তাদের সুবিধার্থে ঝুকিপূর্ণ বাকগুলোতে সর্তকতামূলক সাইনবোর্ডসহ বাকে বাকে ঝোপঝাড় পরিস্কার রাখতে সড়ক ও জনপথ বিভাগের প্রতি অনুরোধ করেন। গত ৩ ফেব্রুয়ারী আলুটিলা এলাকায় যে সড়ক দুর্ঘটনা ঘটেছে ওই ট্রাকের চালক ও সহকারী কেউ খাগড়াছড়ি পরিবহন সংশ্লিষ্ট সংগঠনের সাথে জড়িত নয় বলে দাবী করেন তিনি। সড়ক সর্ম্পকে পূর্ব অভিজ্ঞতা না থাকায় এমন দুর্ঘটনা ঘটেছে বলে জানান তিনি।

সভায় মালিক, চালক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ ও সদস্যরা উপস্থিত ছিলেন। সভা শেষে উপস্থিতদের উদ্দেশ্যে সচেতনতামূলক ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।