খাগড়াছড়ি সংবাদরাঙ্গামাটি সংবাদলংগদুশিরোনামস্লাইড নিউজ

অবৈধ মোটরসাইকেল সনাক্ত করতে লংগদু সেনা জোনের উদ্যোগে বিশেষ অভিযান

লংগদু প্রতিনিধি: মোটরসাইকেল দুর্ঘটনা রোধকল্পে লংগদুতে সেনা জোনের উদ্যোগে অবৈধ মোটর সাইকেল চিহিতকরণ অভিযান পরিচালনা করা হয়। গত ৩রা আগষ্ট এরুপ একটি অভিযানে লাইসেন্সবিহীন মোটর সাইকেল ও লাইসেন্সবিহীন চালককে চিহিত করা হয়।

এ বিষয়ে লংগদু জোনের ক্যাপ্টেন ইশতিয়াক আহাম্মেদ বলেন,“সাধারণ জনগণ যেন কোনো প্রকার দুর্ঘটনার শিকার না হয় সে জন্য লংগদু উপজেলার সকল মোটরসাইকেল চালককে হেলমেট এবং সমিতির সকল মোটর সাইকেলে সমিতির লগো ও ট্যাগ নম্বর বাধ্যতামুলক করা হয়েছে।ফলে সকলের মধ্যে সচেতনতা বৃদ্ধি পেয়েছে এবং আগের তুলনায় লংগদুতে মোটর সাইকেল দুর্ঘটনা অনেক কমেছে।”

এ ব্যাপারে লংগদু মোটরসাইকেল মালিক সমবায় সমিতির সভাপতি মো: হানিফ মিয়া বলেন,লংগদু জোন কর্তৃক এরুপ অভিযানের ফলে আমাদের চালকদের মধ্যে সচেতনতা বেড়েছে,প্রতিযোগীতা দিয়ে গাড়ি চালনা বন্ধ হয়েছে।ফলে মোটর সাইকেলের দুর্ঘটনার কারণে আগে যেভাবেআমরা ক্ষতিগ্রস্থ হতাম তা কমে এসেছে। উল্লেখ্য যে, লংগদু উপজেলায় সড়ক পরিবহন ব্যবস্থা এখনো গড়ে না উঠায় এখানকার সাধারণ মানুষের চলাচলের একমাত্র বাহন হচ্ছে মোটর সাইকেল।এখানকার বেকার যুবকদের আয় এবং কর্মসংস্থানের অন্যতম মাধ্যম এ মোটর সাইকেল চালনা। কিছু সংখ্যক চালক রয়েছে যারা কোন নিয়মনীতি অনুসরন করে না। স্থানীয় প্রশাসনের সহযোগীতা ও অভিযানের ফলে আজ লংগদু উপজেলার সড়ক পথে শৃ্খংলা ফিরে এসেছে।