খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপানছড়িপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

৭বছর পর পানছড়িতে আওয়ামীলীগের কাউন্সিল হতে যাচ্ছে

মোফাজ্জল হোসেন ইলিয়াছ: বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে দীর্ঘ ৭বছর পর খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক পদে প্রার্থী হয়েছে ২৪জন। আজ শনিবার ছিল মনোনয়ন পত্র বিক্রির শেষ দিন। মনোনয়ন বোর্ডের সূত্র মতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

সূত্র মতে জানাযায়, সভাপতি পদে মনোনয় নিয়েছে ৬জন। তারা হলো বর্তমান সভাপতি মোঃ বাহার মিয়া, সাবেক সভাপতি ও উপদেষ্টা কমিটির সদস্য আঃ মোমিন, বর্তমান যুগ্ন-সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ লোকমান হোসেন, উপজেলা আ.লীগের কৃষি বিষয়ক সম্পাদক নূর মোহাম্মদ, উপজেলা আ.লীগের উপদেষ্টা কমিটির সদস্য বরেন্দ্র লাল ত্রিপুরা, মোঃ হোসেন।

সাধারণ সম্পাদক পদে মনোনয় নিয়েছে ৪জন। তারা হলো বর্তমান যুগ্ন-সম্পাদক বিজয় কুমার দেব, সাংগঠনিক সম্পাদক আবু তাহের, জিবন কৃষ্ণ রায় ও আঃ ছালাম।

সাংগঠনিক সম্পাদক পদে মনোনয়ন নিয়েছে ১৪জন। তারা হলো উপজেলা আ.লীগের সদস্য বন কুমার দে, ৫নং উল্টাছড়ি ইউপি আ.লীগের সহ-সভাপতি মোঃ নজরুল ইসলাম মোমিন, মোঃ আলম, ৩নং পানছড়ি সদর ইউনিয়ন কমিটির সহ-সভাপতি মোঃ হারুনুর রশিদ, মোঃ শুক্কর আলী, ১নং লোগাং ইউপি আ.লীগের সাবেক সভাপতি দীপক কান্তি ভট্রাচার্য্য, মোঃ আলমগীর হোসেন, শ্রমিকলীগের সাবেক সভাপতি মোঃ আব্দুল হাই, উপজেলা কমিটির বর্তমান সাংগঠনিক সম্পাদক ও ৪নং লতিবান ইউপি চেয়ারম্যান কিরণ ত্রিপুরা, উপজেলা কমিটির বর্তমান সাংগঠনিক সম্পাদক আক্কাছ আলী, সুনয়ন ত্রিপুরা, ভাস্কর রঞ্জন সাহা, পরিমল দে, উপজেলা কমিটির সদস্য মোঃ শাহ্ আলম।

এ বিষয়ে উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক জয়নাথ দেব বলেন, আগামী ২৪শে আগষ্ট পানছড়ি উপজেলা আ.লীগের কাউন্সিল যাহাতে সুষ্ট, সুন্দর ও আনন্দ মুখর পরিবেশে সম্পন্ন করতে পারি তাহার জন্য আ.লীগ পরিবারের সকলের সহযোগীতা কামনা করছি।

প্রসঙ্গত, ইতি মধ্যই সম্পন্ন হয়েছে উপজেলার ৫টি ইউনিয়ন কমিটির নির্বাচন। নতুন কমিটি গুলো ইতি মধ্যেই অনুমোদন করা হয়েছে। এভারের নির্বাচনে প্রতি ইউপি থেকে ভোটাধীকার পাবে ৩১জন। সেই হিসাবে ৫টি ইউপির ভোটার সংখ্যা ১৪৫জন, উপজেলা কমিটিতে ৬৭জন, উপদেষ্টা কমিটিতে ১৫জন, তার মধ্যে ১জন মৃত্যেু বরণ করেছে, ভোট প্রয়োগ করবে ১৪জন। ইনারাই নির্বাচিত করবেন আগামী দিনের পানছড়ি উপজেলা আওয়ামীলীগের কর্নধার।