করোনা সতর্কতায় খাগড়াছড়িতে শাহনাজ সুলতানার প্রশংসনীয় উদ্যোগ

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে করোনা সতর্কতায় শাহনাজ সুলতানার প্রশংসণীয় এক মহতি উদ্যোগ নিয়ে জনসাধারনের মাঝে মাস্ক, হ্যান্ডওয়াশ ও লিফলেট বিতরণ করেছেন। সমাজসেবী নারীর ব্যতিক্রমী উদ্যোগে করোনা প্রতিরোধে কিছুটা হলেও উপকাওে আসবে বলে সচেতন মহল মনে করে। এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে অনেকেই।

২২ মার্চ রবিবার সকালে খাগড়াছড়ি জেলা শহরের মুক্তমঞ্চ শাপলা চত্বরে শাহনাজ সুলতানা ফাউন্ডেশনের ব্যানারে এই ভিন্নধর্মী আয়োজন করেন শাহনাজ সুলতানা।

খাগড়াছড়ি যুব রেড ক্রিসেন্ট ও গার্লস গাইডের সহায়তায় প্রথম এই নারীর মহতি ব্যতিক্রমী উদ্যোগে অংশ নেয় খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান শানে আলম, খাগড়াছড়ি সদর থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ রশিদ, মহিলা ভাইস চেয়ারম্যান নিউসা মারমা ও মহিলা শ্রমিক লীগের সভানেত্রী নাসিমা বেগম প্রমূখ।

শহরে চলাচলকারী টমটম চালক, পথচারী, মোটরসাইকেল ও শিক্ষার্থীদের মাঝে ৫ শতাধিক মাস্ক, ১ হাজার করোনা সচেতনতামূলক লিফলেট ও জীবাণুনাশক হ্যান্ডওয়াশ ব্যবহার করিয়ে বিভিন্ন নির্দেশনা তুলে ধরা হয়।

শহরের মূল পয়েন্টগুলোতে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতনতা সৃষ্টির মাধ্যমে এ ধরনের উদ্যোগ নিয়ে নিজ জেলার মানুষের পাশে দাঁড়ানোর কথা জানিয়ে এসএস ফাউন্ডেশনের নেত্রী শাহনাজ সুলতানা বলেন, যে কোনো দুর্যোগে সাধারণ মানুষের পাশে থেকে কাজ করার চেষ্টা অব্যাহত থাকবে। সে সাথে সকলের দোয়া ও আশীর্বাদ নিয়ে দেশ ও মানুষের মুখে হাঁসি ফোটাতে কাজ করবেন বলে তিনি জানান। অন্যদিকে শীতের মৌসুমে বিভিন্ন সময় বিভিন্ন উপজেলায় শীতের কম্বল ও কিশোরী মেয়েদের স্যানিটারি ন্যাপকিন বিতরণ করে অনন্য এক দুষ্টান্ত স্থাপন করেছেন শাহনাজ সুলতানা।

Read Previous

রামগড় থানা পুলিশের করোনা ভাইরাসের জনসচেতনতা অভিযান

Read Next

করোনা প্রতিরোধে পানছড়ি ছাত্রলীগের উদ্যোগে মাক্স, স্যানিটাইজার ও লিফলেট বিতরণ