খাগড়াছড়িতে অবৈধভাবে পাচারকালে বিপুল পরিমাণ ট্রাক বোঝাই কাঠ আটক

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলা শহরে অবৈধভাবে অভিনব কায়দায় পাচারকালে বিপুল পরিমাণ ট্রাক বোঝাই কাঠ আটক করা হয়েছে। আটককৃত কাঠের পরিমাণ প্রায় ৫’শ ঘনফুট, মূল্য প্রায় ৮ লাখ টাকা। উদ্ধার হওয়া কাঠের মধ্যে বিভিন্ন প্রজাতির গাছ রয়েছে। তবে পাচারকারিরা পালিয়ে যেতে সক্ষম হয়। ২৪ জানুয়ারি সন্ধা সাড়ে ৬টার দিকে বাসটার্মিনাল এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে খাগড়াছড়ি বনবিভাগের কর্মকর্তারা কাঠ বোঝাই ট্রাক আটক করে।

খাগড়াছড়ি রেঞ্জ কর্মকর্তা বাবুরাম চাকমা জানান, ট্রাকের মধ্যে মোট ৫’শ ৮ঘনফুট কাঠ পাওয়া গেছে যার আনুমানিক মূল্য হবে ৭/৮লাখ টাকা। এ বিষয়ে বনআইনে মামলা রেকর্ড করা হয়েছে।

সূত্র জানায়, ট্রাকের সামনে একটি বাহিনীর নাম উল্লেখ করে ব্যানার টাঙ্গিয়ে অবৈধভাবে গোপনে এ বিপুল পরিমাণ কাঠ পাচার করছিল। জানা যায়, ট্রাকের বড় বড় গাছের টুকড়া এবং ভেতরে চিড়াই করা বিভিন্ন সাইজের বিপুল পরিমাণ কাঠ ছিলো। যা পুরনো একটি কাগজ ব্যবহার করে পাচাররের চেষ্টা করছিল। প্রকাশ্যে দিবালোকে এমন কাঠ পাচারের ঘটনা সবাইকে অবাক করেছে।

Read Previous

ব্রেকিং নিউজ: অবৈধভাবে পাচারকালে খাগড়াছড়িতে ৩০০ ফুট কাঠ আটক

Read Next

খাগড়াছড়িতে রেড ক্রিসেন্ট সোসাইটি’র সংবর্ধনা: দায়িত্ব পাওয়া বড়ো কথা নয়, দায়িত্বের গুণ ও মান রক্ষা করাই উত্তম কাজ- কংজরী চৌধুরী