খাগড়াছড়িতে এসএসসি পরীক্ষায় পাশের হার ৬৮.৫৭ ভাগ

খাগড়াছড়ি প্রতিনিধি: এসএসসি পরীক্ষায় এবছর খাগড়াছড়ি জেলায় মোট পাশের হার ৬৮ দশমিক ৫৭ শতাংশ, যা গত বছরের তুলনায় বেশি।

৩১ মে রবিবার সারাদেশে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। এবার জেলায় জিপিএ-৫ পেয়েছেন ৬৩ জন পরীক্ষার্থী।

খাগড়াছড়িতে মোট এসএসসি পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৯হাজার ৭৬জন। পাশ করেছে ৬হাজার ২শ ২৩জন। পাশের হার ৬৮ দশমিক ৫৭ শতাংশ। জিপিএ-৫ এসেছে ৬৩টি। বিজ্ঞান বিভাগ থেকেই এসেছে ৬১টি জিপিএ-৫। বাকী ২টি এসেছে ব্যবসা শিক্ষা বিভাগ থেকে। গেল বছরের তুলনায় এবার পরীক্ষার্থীর সংখ্যা কম হলেও পাশের হার বেশি।

এবারে বিজ্ঞান বিভাগে পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৭শ ৬৮ জন। পাশ করেছে ১হাজার ২শ ৬১জন। এরমধ্যে ৬শ ৫২জন ছাত্র এবং ৫শ ৯৯জন ছাত্রী। পাশের হার ৭০ দশমিক ৭৬ শতাংশ।মানবিক বিভাগে মোট পরিক্ষার্থীর সংখ্যা ৪ হাজার ৮শ ১২ জন। পাশ করেছে ৩ হাজার ৯২জন। এরমধ্যে ১হাজার ২শ ৫৩জন ছাত্র এবং ১হাজার ৮শ ৩৯জন ছাত্রী। পাশের হার ৫৪ দশমিক ২৬ শতাংশ। গেল বছরের মত এবারো বিভাগটি থেকে কোন জিপিএ-৫ আসেনি।

ব্যবসা শিক্ষা বিভাগে মোট পরীক্ষার্থীর সংখ্যা ২হাজার ৪শ ৯৬জন। পাশ করেছে ১হাজার ৮শ ৮০ জন। এরমধ্যে ৯শ ৯৮জন ছাত্র এবং ৮শ ৮২জন ছাত্রী। এই বিভাগ থেকে জিপিএ-৫ এসেছে ২টি। গেল বছরের পরিক্ষায় পাশের হার ছিল ৬৫ দশমিক ৪৬ শতাংশ। পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১০হাজার ৭০৪জন। পাশ করেছে ৭হাজার ৭শ জন। পাশের হার ৬৫ দশমিক ৪৬ শতাংশ। জিপিএ-৫ এসেছে ৬৯টি। গত তিন বছরের হিসেব অনুযায়ী জেলায় পাশের হার বেড়েছে।

Read Previous

দীঘিনালায় লজ্জাবতী বানর উদ্ধার, পরে গহীন অরণ্যে অবমুক্ত

Read Next

মানিকছড়ির বাটনাতলী ইউপি’র বাজেট ঘোষণা