খাগড়াছড়িতে টিএসএফ’র কাউন্সিল অনুষ্ঠিত

এস. এম.ইউছুফ আলী,খাগড়াছড়ি: খাগড়াছড়িতে বাংলাদেশ ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদশে’র দ্বি-বার্ষিক সম্মেলন ও ১৩তম কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। ১৬ নভেম্বর শুক্রবার সকালে খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালয় মাঠ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি আদালত সড়ক হয়ে শাপলা ঘুরে টাউন হলে গিয়ে শেষ হয়।

পরে টাউন হলে জাতীয় ও ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের দলীয় পতাকা উত্তোলন শেষে কাউন্সিল অনুষ্ঠিত হয়। বাংলাদেশ টিএসএফ এর সভাপতি দেবাশীষ ত্রিপুরা’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাংসদ ও শরর্ণাথী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী মর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা।

এতে বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এম এম সালাউদ্দিন, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ সভাপতি নলেন্দ্র লাল ত্রিপুরা, বিশিষ্ট লেখক ও গবেষক প্রভাংশু ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য খগেশ^র ত্রিপুরা, পার্থ ত্রিপুরা জুয়েল, খোকনেশ^র ত্রিপুরা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা প্রমূখ।

পরে আলোচনা সভা ও কাউন্সিলে বক্তরা বলেন, টিএসএফ পাহাড়ে শিক্ষা,উন্নয়ন অগ্রগতি ও অবহেলিত মানুষের জন্য কাজ করে যাচ্ছে। এ সময় পাহাড়ে সকল ভাষাভাষীর মানুষ মিলেমিশে কাজ করে স্ব-স্ব সংস্কৃতি রক্ষা করে এগিয়ে যাওয়ার আহবান জানান বক্তরা। সম্মেলন শেষে প্রেম রঞ্জন ত্রিপুরাকে সভাপতি,নক্ষত্র ত্রিপুরাকে সাধারণ সম্পাদক ও যদুনাথ ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক করে ৩৫ সদস্য কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়।

Read Previous

মানিকছড়িতে কর্মচারীদের আইসিটি বিষয়ক প্রশিক্ষণ

Read Next

সুয়াবিলে জসনে জুলুশ সম্পন্ন