গণজোয়ার দেখে অপপ্রচার-ষড়যন্ত্র চালাচ্ছে : ইশরাক

ঢাকা অফিস: ধানের শীষের গণজোয়ার দেখে বিভিন্ন দিক থেকে অপপ্রচার-ষড়যন্ত্র চালানো হচ্ছে বলে অভিযোগ করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন। বৃহস্পতিবার নির্বাচনী প্রচারের শেষ দিন গণসংযোগ শুরুর আগে এক সংক্ষিপ্ত পথসভায় তিনি এ অভিযোগ করেন। এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবও দেন ইশরাক।

বিএনপি ১৭০ টি কেন্দ্র দখল করবে প্রতিপক্ষ প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের এমন অভিযোগ প্রসঙ্গে বিএনপির এ প্রার্থী বলেন, এটা একেবারে অবাস্তব কথা। আমার কাছে তথ্য আছে, আওয়ামী লীগ সারাদেশে জেলা কমিটি করে লঞ্চ-বাস ভরে ঢাকায় লোক আনতেছে। তারা পুরো ঢাকা শহরে এ কাজটি করছে। আমি খুব শঙ্কিত যে, তারা ভোটের দিন কি করতে চাচ্ছে।

ইশরাক বলেন, বুধবার রাতে আমাদের দক্ষিণের যুবদলের সভাপতির বাসায় পুলিশ অভিযান চালিয়েছে। আমাদের নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে অভিযান চালানো হচ্ছে। গত কয়েকদিন আগে আমাদের প্রচারণায় হামলায় যারা আহত হয়েছেন তাদের বাড়িতে আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন অভিযান চালাচ্ছে।

নির্বাচনী এজেন্ট দেয়ার বিষয়ে কোনো সমস্যা আছে কি-না এমন প্রশ্নের জবাবে বিএনপির এই মেয়র প্রার্থী বলেন, গত কয়েকদিনের প্রচারে বাধা এবং নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা-হামলা দিয়ে আমাদের ব্যতিব্যস্ত রাখা হয়েছে। তারপরেও আমরা সবকিছু সম্পন্ন করেছি। পোলিং এজেন্ট নিয়ে আমাদের কোন সমস্যা হবে না। নেতাকর্মী পুরোপুরি মাঠে সক্রিয় রয়েছেন। নির্বাচনের দিন ভোটারদের সহযোগিতা করার জন্য যা যা করা দরকার তার সব কিছুই করা হবে।

গ্রেফতার আরিফুল প্রসঙ্গে ইশরাক বলেন, আমার কোন ব্যক্তিগত সহকারি নাই। আপনারা জানেন, আমি বিএনপি থেকে নির্বাচন করছি। এখানে হাজার হাজার নেতাকর্মী আসছেন। তারা স্বপ্রণোদিত হয়ে বিভিন্ন কর্মকান্ডে এবং প্রচারে অংশ নিচ্ছেন। আর এসব বিষয় নিয়ে বাহিরে কে কি বললো এটা তো আমি বলতে পারব না। ধানের শীষের পক্ষে যে ব্যাপক গণজোয়ার সৃষ্টি হয়েছে নির্বাচনের দুই দিন আগে সেটাকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য, জনগণের দৃষ্টি অন্যদিকে ফেরানোর জন্যই সুপরিকল্পিতভাবে এই প্রচারণা চালানো হচ্ছে।

গণসংযোগে অন্যদের মধ্যে বিএনপি কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, এমরান সালেহ প্রিন্স, ওয়াদুদ ভূইয়া, শহীদুল ইসলাম বাবুল প্রমুখ উপস্থিত ছিলেন।

Read Previous

তাপসের অভিযোগ: ১৭০ কেন্দ্র দখলের চেষ্টা করছে বিএনপি

Read Next

ঢাকা সিটি নির্বাচন: নিরাপত্তা নিশ্চিতে প্রস্তুত আইনশৃঙ্খলা বাহিনী