ত্রিপুরা কল্যাণ সংসদের দীঘিনালা শাখার ত্রি-বার্ষিক কাউন্সিল

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ (বিটিকেএস) এর দীঘিনালা উপজেলা শাখার ত্রি-বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল সম্পন্ন হয়েছে। ২১ মার্চ রোববার সকাল ১১টায় দীঘিনালা উপজেলার মেরুং ইউনিয়ন্থ সুধীর মেম্বার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে জাতীয় পতাকা ও সাংগঠনিক পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ত্রি-বার্ষিক কাউন্সিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ (বিটিকেএস) দীঘিনালা আঞ্চলিক শাখার সভাপতি ঘনশ্যাম ত্রিপুরার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের কেন্দ্রীয় কমিটির সভাপতি নলেন্দ্র লাল ত্রিপুরা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, শাখা কাউন্সিল সম্পন্ন কমিটির আহবায়ক এবং খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য হিরন জয় ত্রিপুরা, যুগ্ম সাধারণ সম্পাদক খগেন্দ্র কিশোর ত্রিপুরা, সাবেক সাংগঠনিক সম্পাদক হরিপদ্ম ত্রিপুরা, মহিলা বিষয়ক সম্পাদক ও গুইমারা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা রানী ত্রিপুরা, দপ্তর সম্পাদক প্রমোদ বিকাশ ত্রিপুরা প্রমুখ। এতে যুগ্ম সাধারণ সম্পাদক সূয্যশ্বর ত্রিপুরার সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন সংগঠনের দীঘিনালা আঞ্চলিক শাখার সহ-সভাপতি বিবাস ত্রিপুরা এবং সাংগঠনিক প্রতিবেদন পেশ করেন সাধারণ সম্পাদক স্নেহাশীষ ত্রিপুরা।

অনুষ্ঠানে বক্তারা, প্রতিষ্ঠালগ্ন অর্থাৎ ১৯৬৫ সাল থেকে অধ্যাবধি সংগঠনের পটভূমি, ইতিহাস, সংগঠনেরকার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। আর্থিক, কায়িক শ্রম দিয়ে সংগঠনকে ধরে রাখার জন্য জোরদার করেন। সংগঠনটি মূলত: ১৯৬৫ সালে ঐক্য, শিক্ষা,সংস্কৃতি ও প্রগতিএই চারটি মূলনীতিকে নিয়ে প্রতিষ্ঠা হয়েছিল। প্রতিষ্ঠার পর থেকে পার্বত্য চট্টগ্রামসহসারা বাংলাদেশের অনগ্রসর ত্রিপুরা জাতির উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। বক্তারা অনুষ্ঠানের মাধ্যমে যাতে আগামীদিনে দেশ, সমাজ ও জাতির স্বার্থ ও উন্নয়নের জন্য যোগ্য নেতৃত্ব গড়ে তোলার আহবান করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ দীঘিনালা উপজেলা শাখার উপদেষ্টা, আজীবন সদস্য, বিভিন্ন উপজেলা শাখার নেতৃবৃন্দ, ত্রিপুরা সমাজের বুদ্ধিজীবী, সুশীল সমাজ,হেডম্যান,কার্বারী এবং ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ (টিএসএফ)র নেতৃবৃন্দ।

কাউন্সিল অধিবেশনে শাখা কাউন্সিল সম্পন্ন কমিটির আহবায়ক ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরার সঞ্চালনায় পুরাতন কমিটির বিলুপ্ত, নতুন কমিটিদের নাম ঘোষণা এবং শপথ বাক্য পাঠ করার বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের কেন্দ্রীয় কমিটির সভাপতি নলেন্দ্র লাল ত্রিপুরা।

এতে সর্বসম্মতিক্রমে আগামী তিন বছর ২০২১-২০২৩ মেয়াদ কমিটিতে পুনরায় ঘনশ্যাম ত্রিপুরাকে সভাপতি, স্নেহাশীষ ত্রিপুরাকে সহ-সভাপতি, বিভাস ত্রিপুরাকে সাধারণ সম্পাদক, সূর্য্যশ্বর ত্রিপুরাকে যুগ্ম সাধারণ সম্পাদক, খগেশ্বর ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক পদে শিউলি ত্রিপুরা, দপ্তর সম্পাদক পদে হরলাল ত্রিপুরা, তথ্য ও প্রচার বিষয়ক সম্পাদক পদে সিরস ত্রিপুরা, শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পদে খনেন্দ্র লাল ত্রিপুরা, সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক পদে যতীন্দ্র লাল ত্রিপুরা, ধর্ম, সমাজকল্যাণ ও দুর্যোগ-ত্রাণ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক পদে গনেশ চন্দ্র ত্রিপুরা, আইন, বিচার ও ভূমি-বিরোধ বিষয়ক সম্পাদক পদে রাজিব ত্রিপুরা, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক পদে পলাশ ত্রিপুরা, মহিলা বিষয়ক সম্পাদক পদে প্রতিভা ত্রিপুরা, যুগ্ম মহিলা বিষয়ক সম্পাদক পদে হ্যাপি ত্রিপুরা, কার্য্যনির্বাহী সদস্য পদে শান্তি ময় ত্রিপুরা ও খোকন ত্রিপুরা কে মনোনিত করেন কাউন্সিল বোর্ড ও শাখা কাউন্সিল সম্পন্ন কমিটি।

Read Previous

খাগড়াছড়িতে কৃষিতে নভেল বেসিলাস ব্যাক্টেরিয়ার ব্যবহার বিষয়ক মাঠ দিবস

Read Next

রামগড়ে ছিনতাইকারির ছুরিকাঘাতে প্রাণ কোম্পানীর প্রতিনিধি আহত