দীঘিনালায় ২ ইউপিডিএফ’র (প্রসিত)কর্মী নিহত, প্রতিবাদ ও নিন্দা

স্টাফ রিপোর্টার: দিঘিনালার বানছড়া এলাকায় প্রতিপক্ষের ব্রাশ ফায়ারে ইউপিডিএফ (প্রসিত) গ্রুপের ২তর্মী নিহত হয়েছে।
নিহতরা হলেন সোহেল চাকমা সুদীপ ওরফে ভোগান্তি চাকমা(৩৮), পিতা- বিরেন্দ্র মোহন চাকমা গ্রামঃ মধ্য বানছড়া,( ফ্রেশ বাজার) পোঃ থানাঃ দীঘিনালা। এনজেল চাকমা (বাবু চাকমা) (৩৭), পিতা- সুশীল চাকমা নন্দেশ্বর কার্বারি পাড়া, দীঘিনালা বলে জানিয়েছে দিঘিনালা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা উত্তম চন্দ্র দেব। পুলিশের একটি দল লাশ উদ্ধারে ঘটনাস্থলে রওয়ানা করেছে নিশ্চিত করেছেন থানা সূত্র।
জানা যায়, ২৮ এপ্রিল মঙ্গলবার সকালে প্রতিপক্ষ গ্রুপের ৮ জনের একটি সশস্ত্র গ্রুপ অতর্কিত ব্রাশ ফায়ার করলে ঘটনাস্থলেই ২জন নিহত হয়।

 ঘটনার নিন্দা ও প্রতিবাদ

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক ও গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি অংগ্য মারমা আজ মঙ্গলবার ২৮ এপ্রিল এক বিবৃতিতে  দীঘিনালায় সন্ত্রাসীদের হামলায় একজন ইউপিডিএফ সদস্য ও অন্য একজন সাধারণ গ্রামবাসী নিহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

ঘটনার বর্ণনা দিয়ে বিবৃতিতে তিনি বলেন, ‘আজ সকাল ৯টার দিকে বাবুছড়া আর্মি ক্যাম্পের পাশে থাকা সন্ত্রাসীরা (যারা স্থানীয়ভাবে জুম্ম রাজাকার নামে পরিচিত) মধ্য বানছড়া গ্রামে গিয়ে অতর্কিত ব্রাশ ফায়ার করলে ঘটনাস্থলে ইউপিডিএফ সদস্য বাবু চাকমা ওরফে রিঝাং (৩০) ও সুদীব্য কান্তি চাকমা (২৫) নামে ওই গ্রামের এক বাসিন্দা নিহত হন। ইন্দ্রমণি পাড়ার বাসিন্দা বাবু চাকমার পিতার নাম সুশীল ভূষণ চাকমা ও সুদীব্য কান্তি চাকমার পিতার নাম বীরেন্দ্র মোহন চাকমা। ঘটনার সময় তারা দু’জনে বাড়ির উঠোনে বসে দাবা খেলা খেলছিলেন।’

ইউপিডিএফ নেতা উক্ত হামলাকে কাপুরুষোচিত, ন্যাক্কারজনক ও একটি জঘন্যতম অপরাধ বলে মন্তব্য করে দায়ি সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার দাবি জানান।

Read Previous

দিঘিনালায় ইউপিডিএফ (প্রসীত) গ্রুপের ২ কর্মী নিহত

Read Next

মহামারী করোনার প্রভাবে লক্ষ্মীছড়িতে শাহ এমদাদীয়া পোল্ট্রি ফার্ম ২০লাখ টাকা ক্ষতির সম্মুখিন