পাহাড়ে নানা ষড়যন্ত্রের অভিযোগ এনে “ইউপিডিএফ-গণতান্ত্রিক’’ এর সংবাদ সম্মেলন

 পাহাড়ে নানা ষড়যন্ত্রের অভিযোগ এনে “ইউপিডিএফ-গণতান্ত্রিক’’ এর সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার: চুক্তির পূর্বের দেশী-বিদেশী স্বার্থান্বেষী মহল,অরাজক পরিস্থির সৃষ্টি করতে লিপ্ত ষড়যন্ত্র,উন্নয়ন পিঁছিয়ে নেওয়ার অপচেষ্টা, গত কয়েক দশক ধরে সাধারণ জুম্ম সহজ-সরল মানুষকে নিজ স্বার্থে অপব্যবহার,অস্ত্রবাজীর লক্ষ্যে দুটি স্থানে সামরিক প্রশিক্ষণ দেওয়া অভিযোগ এনে পার্বত্য চট্টগ্রামের বিরাজমান সার্বিক পরিস্থিতির আলোকে খাগড়াছড়িতে প্রেস ব্রিফিং করেছে “সত্যের জয় অনিবার্য শ্লোগানে পথচলা “ইউপিডিএফ গণতান্ত্রিক এর কেন্দ্রীয় কমিটি। সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি শ্যামল কান্তি চাকমা (তরু) অভিযোগ করেন, পাহাড়ের শান্তি নষ্ট করতে দেশ বিরোধী চক্র আবারো উঠে পড়ে লেগেছে।

তিনি জানান, পার্বত্য চট্টগ্রামে আবারো অস্ত্রবাজীর লক্ষ্য নিয়ে দুটি স্থানে তাদের অনুগত কর্মীরা সামরিক প্রশিক্ষণ দেওয়া শুরু করেছে। ১৭ অক্টোবর রবিবার খাগড়াছড়ি প্রেসক্লাবে প্রেস ব্রিফিং এ তিনি এসব অভিযোগ করেন। এতে সংগঠনটির কেন্দ্রীয় কমিটির ছাত্র বিষয়ক সম্পাদক অমল কান্তি চাকমা,কেন্দ্রীয় সদস্য সত্য রঞ্জন চাকমা,খাগড়াছড়ি জেলা কমিটির সাধারণ সম্পাদক পিযুষ কান্তি চাকমাসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সংগঠনের নেতারা পাহাড়ের চুক্তি বিরোধী ষড়যন্ত্রীদের কথা উল্লেখ করে আরো অভিযোগ আনেন, কুচক্রি মহলটি গত কয়েক দশক ধরে সাধারণ জুম্ম সহজ-সরল মানুষকে নিজ স্বার্থে অপব্যবহার করছে। তার’ই অংশ হিসেবে মহলটি নতুন রূপে তাদের ষড়যন্ত্র সাঁজিয়ে আবারও জনগণকে ধোঁকা দেওয়ায় পায়তারায় লিপ্ত রয়েছে।
প্রেস ব্রিফিং আরো জানানো হয়, বর্তমানে যখন পার্বত্য চট্টগ্রামের জীবনমান এগিয়ে চলেছে এবং উপজাতীয় ভাই-বোনরা সরকারী-বেসরকারী চাকুরীসহ দেশ-বিদেশে ভালো সুযোগ পাচ্ছে তখনেই পার্বত্য চট্টগ্রাম চুক্তির পূর্বের দেশী-বিদেশী স্বার্থান্বেষী মহলের প্ররোচনায় অরাজক পরিস্থির সৃষ্টি করে উন্নয়ন পিঁছিয়ে নেওয়ার অপচেষ্টা চালাচ্ছে চুক্তি বিরোধী পাহাড়ের আঞ্চলিক সংগঠনটি। একই সাথে পার্বত্য চট্টগ্রামকে আবারো অশান্ত করার পাঁয়তারা চালানো হচ্ছে বলে জানান সংগঠনের শীর্ষ এই নেতারা।
এ অবস্থায়, চলমান উন্নয়ন প্রক্রিয়া বাঁধাগ্রস্থ না করা, দেশী-বিদেশী স্বার্থন্বেশী মহলের ষড়যন্ত্রে কোন সন্ত্রাসের পথে পা না বাড়ানো,আত্মীয়-স্বজন,বন্ধু-বান্ধবদের ষড়যন্ত্রের পথ পরিহার করার পরামর্শ দেওয়া এবং দেশের স্বাধীনতা ও স্বার্বভৌমত্ব রক্ষার্থে নিরাপত্তা বাহিনীর কার্যক্রম ও গোয়েন্দা সংস্থার নজারদারী বৃদ্ধি করার আহবান জানান সংগঠনটি। ইউপিডিএফ গণতান্ত্রিক এর কেন্দ্রীয় তথ্য ও প্রচার বিভাগের পক্ষ থেকে এসব আহবান জানানো হয়।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post