মাটিরাঙ্গায় বিভিন্ন জলাশয়ে মৎস্য পোনা অবমুক্ত

মাটিরাঙ্গা প্রতিনিধি: মাটিরাঙ্গায় উপজেলা মৎস্য বিভাগের উদ্যোগে রাজস্ব ও মৎস অধিদপ্তর কর্তৃক বরাদ্ধের আওতাধীন পোনা মাছ অবমুক্তকরণ কার্যক্রম পরিচালিত হয়েছে।

বৃহস্পতিবার উপজেলা পরিষদের পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ কার্যক্রমের উপদেষ্টা ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, সভাপতি ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেব উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম বলেছেন, সরকার সুষম খাদ্যের চাহিদা পুরণে মৎস চাষকে প্রাধান্য দিয়ে বিভিন্ন জলাশয়কে মৎস চাষের আওতায় আনার কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
মাটিরাঙ্গা উপজেলা মৎস কর্মকর্তা ও পোনা মাছ অবমুক্তকরণ কার্যক্রমের সদস্য সচিব আরিফুর রহমান জানান, উপজেলার ৫৫টি প্রতিষ্ঠানিক জলাশয়ের বিপরীতে ১ লক্ষ্য টাকা বাজেটে ৩০০ কেজি পোনা মাছ অবমুক্ত করা হয়েছে। এই পোনামাছ অবমুক্তকরণের ফলে উপজেলা প্রায় ৩০.৩১ হেক্টর জলাশয় মৎস চাষের আওতাভুক্ত হলো।

এ সময় খাগড়াছড়ি জেলা মৎস কর্মকর্তা মোঃ মোখলেছুর রহমান, জেলা কৃষি কর্মকর্তা ও জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ আনিসুজ্জামান ডালিম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সুবাস চাকমা, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরণ জয় ত্রিপুরা, মৎস চাষী ও সাবেক মেম্বার ওয়ালী উল্লাহ ছাড়াও বিভিন্ন এলাকা থেকে আগত গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Read Previous

লক্ষ্মীছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে জরুরী অগ্নিনির্বাপক যন্ত্র স্থাপন

Read Next

যক্ষ্মা মুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে খাগড়াছড়িতে শিল্পীদের নিয়ে মতবিনিময় সভা