মাদকদ্রব্য সেবনকারী ও ব্যবসায়ীদের বিরুদ্ধে জিরো টলারেন্স -পলাশপুর জোন অধিনায়ক

অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা: পাহাড়ী বাঙ্গালীদের মধ্যে সম্প্রীতি বিরাজমান রয়েছে উল্লেখ করে বিজিবির পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ সাইফুল্লাহ মিরাজুল আলম-সিগন্যাল বলেছেন, সম্প্রতি সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করছে একটি বিশেষ মহল। পাহাড়ের আঞ্চলিক অনিবন্ধিত সংগঠন ইউপিডিএফ বিভিন্ন বাজার কমিটির কাছে চাঁদা দাবী এবং হাটবাজার পুড়িয়ে দেয়ার হুমকি সম্পর্কে আমরা প্রযোজনীয় পদক্ষেপ গ্রহন করবো মন্তব্য করে পলাশপুর জোন এলাকার আইনশৃঙ্খলা রক্ষায় বিজিবিকে তথ্য দিয়ে সহযোগিতা করার আহবান জানান তিনি জনগনের প্রতি।
এ সময় তিনি অদূর ভবিষ্যতে মাটিরাঙ্গা এলাকার মহামূল্যবান বনজ সম্পদ ধবংস হওয়ার আগেই সকলকে নতুন নতুন বনায়ন সৃষ্টি ও কাঠের বিকল্প রোজগারের উৎস ছাড়াও অর্থনৈতিকভাবে লাভবান হওয়ার জন্যে কৃষিখাতের উন্নয়নে সকলকে উদ্যোগী হওয়ার আহবান জানান তিনি।

৪০ বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি পলাশ জোন সদরে আয়োজিত বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বিশেষ মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
পলাশপুর জোনের উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ মখদুমুল ইসলামের সঞ্চালনায় সভায় মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সামছুদ্দিন ভুইয়া, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া, ইউপি সদস্য ওসমান গনি ও মনোয়ারা বেগম প্রমুখ বক্তব্য রাখেন।

রমজান ও ঈদ উল ফিতরকে সামনে রেখে দ্রব্যমুল্য বৃদ্ধির বিষয়টি উল্লেখ করে পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ সাইফুল্লাহ মিরাজুল আলম-সিগন্যাল বলেছেন, এজন্য মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন দ্রব্যমুল্য নিয়ন্ত্রনে রাখতে মনিটরিং সেল গঠন করেছে। যার সাথে যৌথভাবে কাজ করবে বিজিবিও।  মাদকের বিরুদ্ধে সরকারের অবস্থান ‘জিরো টলারেন্স’ জানিয়ে তিনি বলেন, আমরা মাদকের সাথে জড়িতদের কোনভাবেই ছাড় দেবনা। মাদক ব্যবসায়ীরা কোন ধরনের অনুকম্পা পাবেনা বলেও হুশিয়ারী উচ্চারন করেন তিনি।

পরে অন্যান্যদের সাথে নিয়ে শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন কর্মসুচীর আওতায় পলাশপুর জোনের দায়িত্বপুর্ণ এলাকার গরীব ও অসহায়দের মাঝে নগদ ৭০ হাজার ৮শ টাকার আর্থিক অনুদান ও ২৩ বান্ডিল ঢেউটিন প্রদান করেন পলাশপুর জোন অধিনায়ক।

Read Previous

লক্ষ্মীছড়িতে নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের সংবর্ধনা

Read Next

হতদরিদ্রদের চিকিৎসার জন্য আর্থিক অনুদান প্রদান করল গুইমারা রিজিয়ন