রাঙামাটিতে কর্মরত সাংবাদিকদের মানবাধিকার বিষয়ক প্রশিক্ষণ

রাঙামাটি প্রতিনিধি: রাঙামাটিতে কর্মরত সাংবাদিকদের নিয়ে মানবাধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২২নভেম্বর) দিনব্যাপী রাঙামাটি প্রেস ক্লাব মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালার সমাপনী দিনে প্রধান অতিথি ছিলেন- রাঙামাটি জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এসএম শফি কামাল।

রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আনোয়ার আল হক’র পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন- বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক সাংবাদিক ফোরাম’র সাধারণ সম্পাদক খায়রুজ্জামান কামাল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জেলার প্রবীণ সাংবাদিক ও রাঙামাটি প্রেস ক্লাবের সাবেক সভাপতি একেএম মকসুদ আহম্মেদ, সুনীল কান্তি দে।

বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক সাংবাদিক ফোরাম’র সদস্য, দৈনিক ইনকিলাবের সিনিয়র প্রতিবেদক শাহনাজ বেগম পলি এবং আব্দুল্লাহ আল মামুন প্রশিক্ষণ পরিচালনা করেন। প্রশিক্ষণশালার মূল বিষয় ছিলো-জাতিসংঘ মানবাধিকার সনদ, জাতিসংঘ নারী অধিকার সনদ, জাতিসংঘ শিশু অধিকার সনদ এবং মানবাধিকার, নারী ও শিশু অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা। প্রশিক্ষণ শেষে সমাপনী অনুষ্ঠান এবং প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

Read Previous

মানিকছড়িতে তাইংছোবু লাব্রে উপলক্ষে পইংজ্জাহ্লা পোয়ে উদযাপন

Read Next

মহালছড়ি সিঙ্গিনালা মহামুনি বৌদ্ধ বিহারে মহাপট্ঠান সুত্রপাঠ অনুষ্ঠানে