করোনায় বিপদগ্রস্থ্য রোগীদের চিকিৎসা সেবা দিচ্ছেন লংগদু সেনাবাহিনী

মোঃ আব্দুর রহিম,লংগদু প্রতিনিধি:  দেশের এই ক্রান্তিলগ্নে যখন মানুষের স্বাভাবিক জীবন ব্যবস্থা বিঘ্নিত হচ্ছে, দূর্গম এলাকায় স্বাস্থ্য সেবা পৌঁছানো খুবই কষ্টসাধ্য হয়ে পড়েছে,বিশেষ করে গর্ভবতী ও প্রসুতি মায়েদের। কষ্টকর এ সেবা মানুষের কাছে পোঁছে দিচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী। খাগড়াছড়ি রিজিয়নের ৫ ফিল্ড এ্যাম্বুলেন্সের চিকিৎসক (গাইনি বিশেষজ্ঞ) মেজর উম্মে হাবিবা আসমার নেতৃত্বে স্বাস্থ্য সেবা ও মানবিক সহায়তা কার্যক্রম পরিচালিত হয়।
২৮জুন রবিবার লংগদু উপজেলায় লংগদু বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে প্রসূতি ও গর্ভবতী রোগীদের মধ্যে স্বাস্থ্য সেবা প্রদান করেন বাংলাদেশ সেনাবাহিনী। দূর্গম পাহাড়ী এলাকা গুলোতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে খাগড়াছড়ি সেনা রিজিয়নের উদ্যেগে ২ শতাধিক বিভিন্ন বয়সী প্রসূতি ও গাইনি রোগীদের মধ্যে এই স্বাস্থ্য সেবা প্রদান করা হয়। প্রাণঘাতী মহামারী করোনা ভাইরাস কোভিড-(১৯) এর প্রাদুর্ভাবে ও বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশ সেনাবাহিনী বিভিন্ন সেবামূলক কাজ অব্যাহত রেখেছে।
করোনা মহামারির প্রথম থেকেই বাংলাদেশ সেনাবাহিনী উপজেলার সাধারন মানুষদের মাঝে বিভিন্ন রকম সাহায্য সহযোগীতা করে আসছেন। সেনাবাহিনীর এমন কর্মকাণ্ডে সাধারণ মানুষ উৎসাহিত।

Read Previous

মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ ১২তম পর্যায়ে ত্রাণ বিতরণ, প্রধানমন্ত্রী উপহার ও শিশু খাদ্য প্রদান

Read Next

দীঘিনালায় ইউপিডিএফ সদস্যকে হত্যার নিন্দা