লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র কেউ প্রত্যাহার করেনি

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে ২৭ ফেব্রুয়ারি প্রত্যাহারের শেষ দিনেও কোনো প্রার্থী মনোনয়ন পত্র প্রত্যাহার করেনি বলে জানা গেছে। লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রির্টানিং অফিসার জাহিদ ইকবাল সাংবাদিকদের এ খবর নিশ্চিত করেন। খোঁজ নিয়ে জানা যায়, উপজেলা নির্বাচন অফিস এবং জেলা রির্টাানিং অফিসারের কার্যালয়ে লক্ষ্মীছড়ি উপজেলা থেকে কোনো প্রার্থী মনোনয়ন পত্র প্রত্যাহারের কাগজ জমা হয় নি। পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে ১৮ মার্চ নির্বাচন হতে যাচ্ছে। উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, চেয়ারম্যান পদে ৫জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান ৪জন মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন।

জানা যায়, উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী বাবুল চৌধুরী (নৌকা প্রতীক), লক্ষ্মীছড়ি উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান অংগ্য প্রু মারমা (স্বতন্ত্র), সাবেক লক্ষ্মীছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাজেন্দ্র চাকমা (স্বতন্ত্র), সাবেক ভারপ্রাপ্ত বর্মাছড়ি ইউপি চেয়ারম্যান স্বপন চাকমা(স্বতন্ত্র) ও সাবেক বর্মাছড়ি ইউপি চেয়ারম্যান নীলবর্ণ চাকমা(স্বতন্ত্র) প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধিতায় রইলেন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: নুরে আলম, ইউসিসিএলি: এর চেয়ারম্যান রাজু চাকমা দীপান্তর ও বেসরকারি স্কুলের শিক্ষক উল্লাচি এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে সুমনা চাকমা, মেরিনা চাকমা, রতœা চাকমা ও মিনুচিং মারমা প্রতিদ্বন্ধিতায় থাকলেন। আগামীকাল ২৮ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দের পর নির্বাচনী মাঠে নামবেন প্রার্থীরা।

উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন সংগ্রহ করেন ১৫ জন। তার মধ্যে চেয়ারম্যান পদে সবাই মনোনয়ন পত্র জমা দেন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে একজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে একজনের মনোনয়ন পত্র জমা হয় নি। এর মধ্যে একজন প্রার্থী ২টি পদে মনোনয়ন নিলেও জমা দিয়েছেন একটি পদে।

Read Previous

মানিকছড়ি উপজেলা নির্বাচনে ২টি পদে বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত

Read Next

লামায় নানা আয়োজনের মধ্যেদিয়ে ‘শিশুমেলা’ সম্পন্ন