“হায়রে বাংলাদেশ” ও “স্বাধীনতার খোঁজে” দু’টি কাব্যগ্রন্থের প্রকাশনা মোড়ক উন্মোচন

চট্টগ্রাম অফিস: কবি কামাল পারভেজ তাঁর দীর্ঘদিনের লেখালেখির নির্যাশ দু’টি কাব্যগ্রন্থ “হায়রে বাংলাদেশ” ও “স্বাধীনতার খোঁজে” আমরা অবলোকন করতে পারছি, জীবন ঘনিষ্ঠ ঘটনাবলি, সামাজিক বৈষম্য, দেশের প্রতি দায়বদ্ধতা, ভালোবাসার প্রতি একনিষ্ঠতাকে তুলে এনেছে কবি।এখানেই কবির স্বার্থকতা। প্রধান অতিথি মাহমুদুল হাসান নিজামী আরও বলেন ১০/২০ টি বই লেখে প্রকাশ করলেই স্বার্থকতা পাওয়া যায়না যদি পাঠকের চাহিদা পূরনের অক্ষমতা থাকে সেদিক থেকে কামাল পারভেজ তাঁর প্রথম দু’টি কবিতা বইয়ে সারা জাগিয়েছে, পাঠক বই মেলার আগে বিভিন্ন লাইব্রেরী থেকে বই দু’টি সংগ্রহ করছে।

মোড়ক উন্মোচনে অতিথিরা বক্তব্যে তুলে ধরেন সাংবাদিক কবি কামাল পারভেজ’র সাদা মাটা জীবনী, তবে তাঁর মাঝে এক প্রতিবাদের ভাষা লুকায়িত রয়েছে,কবি বর্তমান প্রেক্ষাপটকে তুলে ধরেছেন কবিতার সুন্দর ভাষায়। অমর একুশে বইমেলা-২০২১ উপলক্ষে দাঁড়িকমা প্রকাশনা থেকে প্রকাশিত গ্রন্থ দু’টির বহুল প্রচার আশা প্রকাশ করেন বক্তরা। জাতীয় কবিতা মঞ্চ চট্টগ্রাম বিভাগ আয়োজনে জাতীয় গ্রন্থাগার দিবস সময়ের মধ্য দিয়ে হলো দু’টি বইয়ের মোড়ক উন্মোচন। কবি কামাল পারভেজ বক্তব্যে বলেন কবিতা হচ্ছে মনের খোরাক সেদিক থেকে পাঠকের জন্য আমার ক্ষুদ্র উপহার,আমি কারো বিরুদ্ধে উচ্চারণ করিনা অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদের ভাষা তুলে ধরার চেষ্টা করি। কবি’র লেখা কবিতা আবৃতি করে সাহিত্য আড্ডাটি প্রানবন্তর করে তুলে আগত অতিথিরা। চট্টগ্রাম চেড়াগী পাহাড় আমাদের নতুন সময় চট্টগ্রাম ব্যুরো অফিসে গ্রন্থ দু’টির প্রকাশনা অনুষ্ঠিত হয়। জাতীয় কবিতা মঞ্চ’র চট্টগ্রাম বিভাগের সভাপতি লেখক কবি সাহাব উদ্দীন’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় কবিতা মঞ্চ কেন্দ্রীয় সভাপতি গবেষক কবি মাহমুদুল হাসান নিজামী বিশেষ অতিথি অধ্যাপক কবি শিব প্রসাদ,নাট্যজন সাংবাদিক সজল চৌধুরী, ব্যবসায়ী মহিউদ্দিন স্বপন, ঠিকাদার ও ব্যবসায়ী আহসান কবির নোমান।

সাংবাদিক মুজিব উল্লাহ তুষার সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন নিউজ একাত্তর.কম সম্পাদক আর ইসলাম রবি, দৈনিক সকালের সময় পত্রিকার ব্যুরো প্রধান এস এম পিন্টু,সাংবাদিক মাজহারুল ইসলাম, দৈনিক লাখোকন্ঠ পত্রিকার সিটি এডিটর সাইদুল ইসলাম মাসুম, কবি সাজিব চৌধুরী, লেখক নাছিরুল আলম গনি,কবি কুতুবউদ্দি বখতেয়ার,কবি ও আবৃতিকার সোমা মুৎসুদ্দি,শেখ আলাউদ্দিন, আয়াজ আহমেদ সানি, শারমিন শান্তা, আশুতোষ চাকমা,দেলোয়ার হোসেন প্রমুখ।

Read Previous

মাটিরাঙা পৌরসভা নির্বাচন: আওয়ামীলীগ ও বিএনপি প্রার্থীর বিরুদ্ধে একাধিক মামলা

Read Next

খাগড়াছড়িতে কোভিড-১৯এর টিকাদান কর্মসূচির উদ্বোধন