Friday , 20 July 2018

আন্তর্জাতিক

বাংলাদেশী তিন চাকমা যুবককে আটক করেছে ত্রিপুরা পুলিশ

 ঢাকা অফিস : অবৈধ অনুপ্রবেশ, চোরাচালান ও সন্দেহজনক কাজে লিপ্ত থাকার অভিযোগে ভারতের দক্ষিণ ত্রিপুরার গোমতি জেলার বৈরাগি দোকান থেকে বাংলাদেশী তিন চাকমা যুবককে গ্রেফতার করেছে নতুন বাজার পুলিশ স্টেশন। গ্রেফতারকৃত যুবকদের বাড়ি বাংলাদেশের খাগড়াছড়ি ও রাঙামাটি জেলায় বলে ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত সংবাদে জানা গেছে। ১৪ ফেব্রুয়ারি দিবাগত রাত্রে নতুন বাজার পুলিশ স্টেশনের অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে একটি দল মিঠু ... Read More »

ট্রাম্প জয়ী

বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফলে ২৭৬ ইলেক্টোরাল কলেজ ভোট পেয়ে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ডোনাল্ড ট্রাম্প। হাফিংটনপোস্ট এ তথ্য নিশ্চিত করেছে। Share This: Read More »

ট্রাম্পের জয় সময়ের ব্যাপার মাত্র

পাহাড়ের আলো ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ইলেক্টোরাল কলেজ ভোট, সিনেট, হাউজ অফ রিপ্রেজেন্টেটিভস- সবক্ষেত্রেই এগিয়ে আছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। প্রতিটি ক্ষেত্রে বেসরকারিভাবে পাওয়া ফলাফলে ডেমোক্রেট দলের প্রার্থী হিলারির সঙ্গে তার ব্যবধান দেখে এই স্পষ্ট হয়ে উঠছে যে, ট্রাম্পের জয়ী হওয়া এখন সময়ের ব্যাপার মাত্র। বুধবার বেলা ১টা ১৫ মিনিটে হাফিংটন পোস্ট সূত্রে জানা যায়, ইলেক্টোরাল কলেজ ভোটে ট্রাম্প পেয়েছেন ... Read More »

কাশ্মীরে ভারতীয় সেনা দপ্তরে হামলায় ১৭ সেনা নিহত

ডেস্ক রিপোর্ট: জম্মু-কাশ্মীরে ভারতীয় সেনাবাহিনীর একটি সদর দপ্তরে হামলায় ১৭ সেনা নিহত হয়েছেন। রোববার ভোরে পাকিস্তানের সীমান্তবর্তী এই সেনা সদর দপ্তরে হামলা হয়। ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। তবে ভারতীয় সেনাবাহিনীর একটি সূত্র জানায়, চার থেকে ছয়জন আত্মঘাতী হামলাকারী কমান্ডো স্টাইলে হামলা চালিয়েছে। আজ ভোরে জম্মু-কাশ্মীরের উত্তরাঞ্চলের লাইন অব কন্ট্রোল সীমান্তবর্তী উরি এলাকার কাছের সেনা সদর দপ্তরটিতে ... Read More »

২০টি মসজিদ বন্ধ করে দেয়া হয়েছে ফ্রান্সে

 ডেক্ম রিপোর্ট:  ফ্রান্সের কর্তৃপক্ষ সে দেশে গত কয়েক মাসে ২০টি মসজিদ বন্ধ করে দিয়েছে। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী বার্নার্ড ক্যাজেনোভ বলেছেন, উগ্রপন্থী মতবাদ রুখতে জরুরি ক্ষমতা প্রয়োগ করে সামনে আরো মসজিদ বন্ধ করে দেয়ার পরিকল্পনা রয়েছে। ফ্রান্সে বেশ কটি বড় হামলার প্রেক্ষাপটে এমন সিদ্ধান্ত নেয়া হলো। ফ্রান্সের মসজিদগুলোতে বিদেশ থেকে আসা অর্থ সহায়তা উগ্রবাদী চিন্তাধারা উৎসাহিত করতে ব্যবহৃত হচ্ছে বলে সম্প্রতি অভিযোগ ... Read More »

দুনিয়ার সবচে মনোযোগী সাংবাদিক!

পাহাড়ের আলো ডেস্ক: অফিসে বস্ বার বার বকা দেন। মনোযোগী হও, মনোযোগী। মনোযোগ ছাড়া জীবনে কোনও কিছু মেলে না। মিডিয়াতে কাজ করলেও বসদের মুখে এই কথাটা বারবার শুনতে হয়। রিপোর্টাররা নাকি মনোযোগ হারিয়ে ফেলেন। কিন্তু অস্ট্রেলিয়ার একজন টিভি রিপোর্টার নিজের অগোচরে এমন মনোযোগের দৃষ্টান্ত দেখিয়েছেন যে তিনি ইতিমধ্যে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোত ‘দুনিয়ার সবচে মনোযোগী’ সাংবাদিক তকমা পেয়ে গেছেন। তিনি হলেন ... Read More »

ঈদুল ফিতর দেশে দেশে

ড. আবদুস সাত্তার : সমগ্র মুসলিম দুনিয়ায় সব চেয়ে গুরুত্বপূর্ণ উৎসবের নাম ঈদুল ফিতর। মুসলিম প্রধান দেশ ছাড়াও বিশ্বের নানা দেশে বসবাসকারী মুসলমানরাও এই ঈদুল ফিতরের উৎসব অত্যন্ত গুরুত্বের সঙ্গে পালন করেন। জাকার্তা এবং ম্যানিলায় মহিলাদের বিশাল ঈদ জামাত অনুষ্ঠিত হয়। কোথাও কোথাও নারী-পুরুষ একত্রে ঈদ উৎসব পালন করেন। এসব দেশের ঈদ উৎসবের ছবি দেখলে স্পষ্ট হয়ে ওঠে উৎসব কত ... Read More »

সৌদি আরবের আকাশে ঈদের চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার বাংলাদেশে ঈদ হওয়ার সম্ভাবনা

ডেস্ক রিপোর্ট: সৌদি আরবের আকাশে সোমবার ঈদের চাঁদ দেখা যায়নি। ফলে আগামীকাল মঙ্গলবার ৫ জুলাই সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সবকয়টি দেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। সৌদি আরবে আজ চাঁদ দেখা না যাওয়ায় বাংলাদেশে বৃহস্পতিবারে ঈদ হওয়ার সম্ভাবনা বেশি। সাধারণত সৌদি আরবের একদিন পর বাংলাদেশে ঈদ হয়ে থাকে। তবে এর কিছু ব্যতিক্রমও হয়েছে। তাই বাংলাদেশে কবে ঈদ হবে তা নিশ্চিত হওয়া ... Read More »

ফেনী নদীর উপর সাবরুম-রামগড় ব্রিজ নির্মাণ শুরু করেছে ভারত

পাহাড়ের আলো ডেস্ক: ত্রিপুরার সাবরুমের সঙ্গে চট্টগ্রাম বন্দরের সংযোগ স্থাপনের লক্ষ্যে ফেনী নদীর উপর দিয়ে পরিকল্পিত সাবরুম-রামগড় ব্রিজ স্থাপনের কাজ শুরু করেছে ভারত। এরইমধ্যে ব্রিজ নির্মাণের জন্য প্রাথমিক কাজ শেষ করেছে দেশটি। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসে খবরটি নিশ্চিত করা হয়েছে। চট্টগ্রাম বন্দর ব্যবহার করে এই ব্রিজের ওপর দিয়েই ভারত উত্তর-পূর্বাঞ্চলীয় এলাকা থেকে অন্যান্য রাজ্যগুলোতে পণ্য ও সরঞ্জাম নিয়ে যাবে । ১১জুন ২০১৬ হিন্দুস্তান ... Read More »

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় নিহত: ১৫

ডেস্ক রিপোর্ট: সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় অন্তত ১৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ৬০ জন। সোমবার সন্ধ্যায় এই দুর্ঘটনাটি ঘটে। রেড ক্রিসেন্টের পক্ষ থেকে জানানো হয়, রিয়াদের মহাসড়কে বাস ও ট্রাকের মধ্যে সংঘর্ষে বাসটিতে আগুন ধরে গেলে এই হতাহতের ঘটনা ঘটে। হতাহতদের পরিচয় জানা যায়নি। দুর্ঘটনার পরপরই সাহায্যে এগিয়ে আসে প্রশাসন। আহতদের দ্রুত হাসপাতালে নিতে দুটি হেলিকপ্টার অ্যাম্বুলেন্সকে ... Read More »

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes