Saturday , 26 May 2018

রাঙ্গামাটি সংবাদ

কাল থেকে তিন জেলায় ফের ৪৮ ঘন্টার হরতাল

প্রেস বিজ্ঞপ্তি: আগামীকাল থেকে তিন পার্বত্য জেলায় ৪৮ ঘণ্টার ফের হরতাল ডেকেছে পার্বত্য বাংগালি ছাত্র  পরিষদ। মাটিরাঙায় অপহৃত তিন বাঙ্গালীকে উদ্ধার,নানিয়ারচরে বাঙ্গালী গাড়িচালক সজিব হাওলাদার সহ-পাঁচজন উপজাতি হত্যাকারীদের গ্রেপ্তার এবং উপজাতি সশস্ত্র সন্ত্রাসী সংগঠন ‘ইউপিডিএফ,জেএসএস’-কে নিষিদ্ধের দাবীতে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ পার্বত্য নাগরিক পরিষদের হরতাল কর্মসূচী ঘোষণা। পার্বত্য চট্টগ্রামে উপজাতি সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিরোধের লক্ষে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচীর ... Read More »

নিহত ৫ জনের লাশ ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি সদর হাসপাতালে ময়নাতদন্ত শেষে শুক্রবার রাতেই কড়া নিরাপত্তায় তিনজনের মরদেহ গুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। এর আগে সন্ধ্যায় পুলিশ ও সেনাবাহিনীর কড়া নিরাপত্তায় ঘটনাস্থল রাঙামাটির নানিয়ারচরের বেতছড়ি থেকে খাগড়াছড়ি সদর হাসপাতালে বর্মাসহ তিনজনের মরদেহ ময়নাতদন্তের জন্য আনা হয়। নিরাপত্বার কারনে নিহত ইউপিডিএফ গণতান্ত্রিক প্রধান তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা, জনসংহতি সমিতি (এমএন-লারমা) সমর্থিত যুব সমিতির কেন্দ্রীয় ... Read More »

তিন পার্বত্য জেলায় সোম, মঙ্গলবার হরতাল, খাগড়াছড়িতে টানা ৭২ ঘন্টা

স্টাফ রিপোর্টার: রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানে আগামী সোম ও মঙ্গলবার হরতাল ডেকেছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদ।  ৫ মে শনিবার দুপুরে দুই সংগঠনের এক বৈঠক থেকে এই কর্মসূচি ডাকা হয়। তিন দফা দাবিতে এই হরতাল ডাকা হয়েছে। মাটিরাঙ্গায় অপহৃত তিন বাঙালির মুক্তি, শুক্রবার নানিয়ারচরের বেতছড়িতে সন্ত্রাসী হামলায় মাইক্রোবাস চালক মো: সজীব হাওলাদারের হত্যাকারীদের গ্রেফতার এবং জেএসএস ও ... Read More »

ফের অশান্ত পাহাড়: ১ মাসে ১৩ খুন, অপহরণ ৫

এম.সাইফুল ইসলাম: আধিপত্য বিস্তারকে কেন্দ্র কওে সবশেষ হত্যার শিকার হলেন, ইউপিডিএফ (গনতান্ত্রিক) গ্রুপের প্রধান তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা। নিহত হয়েছেন আরো ৫ সহকর্মী। নিহতের তালিকায় রয়েছেন একজন বাঙ্গালিও। খাগড়াছড়ির পানছড়ি উপজেলার মো: সজিব মাইক্রোবাস নিয়ে ভাড়ায় যাচ্ছিলেন। নানিয়ার চর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমাসহ ২৪ ঘন্টার ব্যবধানে নিহত হলেন ৬জন। সংঘাত আর কোন্দলে অশান্ত পাহাড়। নতুন করে দানা বেঁধেছে হিংসা। ... Read More »

নানিয়ারচরে প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফ সংস্কার প্রধান বর্মাসহ নিহত ৫, আহত ৯

রাঙামাটি প্রতিনিধি: রাঙামাটির নানিয়ারচর উপজেলায় প্রতিপক্ষের গুলিতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট  গণতান্ত্রিক সংস্কার’র (ইউপিডিএফ বর্মা গ্রুফ)  প্রধান তপন জ্যোতি চাকমা বর্মাসহ পাঁচজন নিহত এবং নয়জন গুরুতর আহত হয়েছে। শুক্রবার ( ৪মে) দুপুরে এ ঘটনা„yU ঘটে। নিহতরা হলেন-  ইউপিডিএফ গণতান্ত্রিক  (সংস্কার)  প্রধান তপন জ্যেতি চাকমা (৫২),  ইউপিডিএফ সংস্কার সমির্থিত যুব ফ্রন্টের  কেন্দ্রীয় নেতা সুজন চাকমা (৩০), একই সংগঠনের খাগড়ছড়িস্থ মহালছড়ি উপজেলা ... Read More »

ইউপিডিএফ গণতান্ত্রিক দলের নেতা তপন চাকমাসহ ৫ জন নিহতের ঘটনায় খাগড়াছড়ি- রাঙ্গামাটি সড়ক যোগাযোগ বন্ধ

Share This: Read More »

নিহত শক্তিমান চাকমার শেষকৃত্যানুষ্ঠানে যাওয়ার পথে দুর্বৃত্তের গুলি: নিহত ৪, আহত ৯

ডেস্ক রিপোর্ট: সন্ত্রাসীদের গুলিতে নিহত নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমার দাহ অনুষ্ঠানে যাওয়ার পথে মাইক্রবাস লক্ষ্য করে দুর্বৃত্তের গুলি চালানোর ঘটনায় ৪জন নিহত এবং অন্তত ৯জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।  ৪ মে শুক্রবার দুপুর বারোটার দিকে এ ঘটনা ঘটে। সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সন্ত্রাসীদের গুলিতে নিহত জেএসএস সংস্কার নেতা ও নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমার শ্রাদ্ধ অনুষ্ঠানে যোগ দিতে ... Read More »

দুর্বৃত্তের গুলিতে নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা নিহত

রাঙামাটি প্রতিনিধি: রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি এমএন লারমা গ্রুপ কেন্দ্রীয় কমিটির (জেএসএস সংস্কার)  সহ-সভাপতি এডভোকেট শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। ৩মে বৃহস্পতিবার সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে। এসময় চেয়ারম্যানের সাথে থাকা জেএসএস সংস্কারের কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক রূপম চাকমাও গুলিবিদ্ধ হয়। তবে তিনি অক্ষত আছেন। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, চেয়ারম্যান শক্তিমান ... Read More »

ফের অস্থিরতা বেড়েছে পাহাড়ে

স্টাফ রিপোর্টার: ভালো নেই পাহাড়। নতুন করে দানা বেঁধেছে হিংসা। অভ্যন্তরীণ কোন্দল, দলে বিভক্তি, আধিপত্য বিস্তার ও মতের ভিন্নতার জেরে পাহাড়ের বিবদমান দলগুলো জড়িয়ে পড়েছে সংঘাত-হানাহানিতে। খুন, অপহরণ, গোলাগুলির মত ঘটনায় শংকিত পাহাড়ের মানুষ। মাঝখানে বেশ কয়েক বছর ভ্রাতৃঘাতী সংঘাত বন্ধ থাকলেও এখন আবার ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) বিভক্ত হওয়ার পর থেকে দলগুলো সংঘাতে জড়িয়ে পড়েছে। তবে একের পর ... Read More »

শেখ হাসিনার শাসনামলে দেশে কোন অভাব নেই-মন্ত্রী মায়া

রাঙ্গামাটি প্রতিনিধি: রাঙামাটি: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এমপি বলেছেন, শেখ হাসিনার শাসনামলে দেশে কোন অভাব নেই। দেশ এগিয়ে যাচ্ছে, দেশ এগিয়ে যাবে। সোমবার (২৩এপ্রিল) দুপুরে রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি মিলনায়তনে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় পাহাড় ধস সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ও আগাম সতর্কতামূলক  কার্যক্রম সম্পর্কিত অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি ... Read More »

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes