Saturday , 26 May 2018

জাতীয় সংবাদ

রাঙ্গুনিয়ায় এসএসসিতে পাসের হার ৭৫.৭৫ ভাগ

রাঙ্গুনিয়া প্রতিনিধি: রাঙ্গুনিয়ায় এসএসসি পরীক্ষায় পাসের হার ৭৫.৭৫ ভাগ। ৩৭৫৭ জন পরীক্ষার্থীর মধ্যে ২৮৪৬ জন পরীক্ষার্থী পাস করেছে। জি.পি.এ ৫ পেয়েছে ৭৩ জন শিক্ষার্থী। দাখিলে ৬০০ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৪০৬ জন। পাসের হার ৬৭.৬৬ ভাগ। জিপিএ- ৫ পেয়েছে ১ জন শিক্ষার্থী। ৪০টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে রাঙ্গুনিয়ায় সর্বোচ্চ জিপিএ ৫ পেয়েছে সোনারগাঁও উচ্চ বিদ্যালয় ও রাঙ্গুনিয়া পাবলিক স্কুল। তাদের ... Read More »

এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ

ডেস্ক রিপোর্ট: এ বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল আজ রোববার প্রকাশিত হয়েছে। আজ সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে গণভবনে এ ফলাফল হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। রেওয়াজ অনুযায়ী, বিভিন্ন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা আজ রোববার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মাধ্যমিক পরীক্ষার ফলাফলের সারসংক্ষেপ হস্তান্তর করেন। দুপুর ২টা থেকে শিক্ষার্থীরা পরীক্ষার ফলাফল ... Read More »

সরকারিকরণ হলো দেশের আরো ২১টি বেসরকারি উচ্চ বিদ্যালয়

ডেস্ক রিপোর্ট: সরকারিকরণ করা হলো দেশের আরো ২১টি বেসরকারি উচ্চ বিদ্যালয়কে। ১১ এপ্রিল গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের উপসচিব আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন স্বাক্ষরিত জারি করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে। রষ্ট্রপতির আদেশক্রমে এই প্রজ্ঞাপন জারি করা হয়। জারি করা এই আদেশে জানা যায়, খাগড়াছড়ি জেলায় মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয় এবং লক্ষ্মীছড়ি ... Read More »

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে ফের উত্তাল সারা দেশ, শাহবাগে পুলিশের টিয়ারগ্যাস

ঢাকা অফিস: সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আবার উত্তাল সারা দেশ। সারা দেশের বড় বড় শহরে চাকরিপ্রার্থী হাজার হাজার বেকার যুবক-তরুণ ও বিভিন্ন উচ্চশিক্ষাপ্রতিষ্ঠানের শত শত শিক্ষার্থী রাজপথে নেমে আসেন। তারা সারা দেশে গণপদযাত্রা করেন। ঢাকা, চট্টগ্রাম ও রংপুরে গণপদযাত্রা শেষে দিনভর অবস্থান কর্মসূচি পালন করেছেন। আন্দোলনকারীদের দাবি, সরকারি চাকরিতে বিদ্যমান কোটা পদ্ধতি সংস্কার করে সব মিলিয়ে ১০ শতাংশে নামিয়ে ... Read More »

হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীকে উদ্ধারের দাবিতে ঢাকায় নাগরিক সমাবেশ

ডেস্ক রিপোর্ট: অবিলম্বে হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে উদ্ধারের দাবিতে আজ ৬ এপ্রিল ২০১৮, শুক্রবার বিকাল সাড়ে ৪টায় শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে ‘পার্বত্য চট্টগ্রামে নিপীড়ন বিরোধী নারী-যুব-ছাত্র সংগঠনমূহ’ ব্যানারে প্রতিবাদী নাগরিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নিরূপা চাকমার সভাপতিত্বে ও পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি বিনয়ন চাকমার সঞ্চালনায় সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন জাহাঙ্গীর নগর ... Read More »

মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে উদ্ধারের দাবিতে কাল ঢাকায় প্রতিবাদী সমাবেশ

ডেস্ক রিপোর্ট: হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে উদ্ধারের দাবিতে আগামিকাল শুক্রবার ৬ এপ্রিল ’১৮ ঢাকায় শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে বিকাল ৪ টায় প্রতিবাদী নাগরিক সমাবেশ করবে “পার্বত্য চট্টগ্রামে নিপীড়ন বিরোধী নারী-যুব-ছাত্র সংগঠনসমূহ। সমাবেশে রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, বুদ্ধিজীবীসহ বিভিন্ন পেশাজীবীরা বক্তব্য রাখবেন।  পাহাড়ি ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি বিনয়ন চাকমা স্বাক্ষরিত এক প্রেসবার্তায় এ সংবাদ প্রেরণ করা ... Read More »

শিথিল হলো কোটা প্রথা

ডেস্ক রিপোর্ট:  অবশেষে সরকারি চাকরিতে কোটা পদ্ধতি শিথিল করল সরকার। এখন থেকে কোটার কারণে কোনো পদ শূন্য থাকবে না। কোটায় যোগ্য প্রার্থী না পাওয়া গেলে মেধাতালিকার ওপরের দিকে থাকা প্রার্থীদের ওই পদে নিয়োগ দেওয়া হবে। বুধবার এসংক্রান্ত অফিস আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এর আগে গত ২৬ ফেব্রুয়ারি মন্ত্রিসভা বৈঠকে কোটা পদ্ধতি শিথিল করার সিদ্ধান্ত হয়েছিল। জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ... Read More »

রত্নাগর্ভা সামসুন্নাহারের সফলতার গল্প: এক মেয়ে উপ-সচিব আরেক মেয়ে সিনিয়র সহকারী সচিব

বিশেষ প্রতিবেদক:  খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা আফছানা বিলকিস সিনিয়র সহকারী সচিব হিসেবে পানি সম্পদ মন্ত্রণালয়ে ও তার বড়বোন মাহবুবা বিলকিছ স¤প্রতি উপ-সচিব হিসেবে পদোন্নতি পেয়েছেন। আফছানা বিলকিছ স্বল্প সময়ের জন্য পানছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসাবে দক্ষতার সাথে কাজ করেছেন। জানা যায়, কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার নানশ্রী পশ্চিম আলমদীপাড়া এলাকার প্রয়াত মতিউর রহমান ছিলেন, করিমগঞ্জ পাইলট বালক ... Read More »

ঢাকায় মুখোশবাহিনী বিরোধী লাঠি মিছিল করবে পাহাড়ের ৩ সংগঠন

ডেস্ক রিপোর্ট: ৭ মার্চ ঐতিহাসিক মুখোশবাহিনী প্রতিরোধ দিবস। দিবসটি উপলক্ষে আগামীকাল ঢাকায় পার্বত্য চট্টগ্রামের ৩ সংগঠন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) ও গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) লাঠি মিছিল করবে বলে জানা গেছে। গণতান্ত্রিক যুব ফোরাম কেন্দ্রীয় কমিটি দপ্তর সম্পাদক রিপন চাকমা স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক প্রেসবার্তায় এ খবর জানানো হয়।  মিছিলটি বিকাল ৩টায় জাতীয় ... Read More »

সারাদেশে গ্রেফতার আট শতাধিক

ডেস্ক রিপোর্ট: বৃহস্পতিবার বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সারা দেশে অভিযান পরিচালনা করছে। বুধবার পর্যন্ত সারা দেশে পুলিশ গ্রেফতার করেছে আটশতাধিক। এদের অধিকাংশই বিএনপি-জামায়াতের নেতা-কর্মী। সংবাদদাতাদের পাঠানো খবর- রাজশাহী: রাজশাহী মহানগর ও জেলায় অভিযান চালিয়ে গতকাল নাশকতার পরিকল্পনার অভিযোগে বিএনপি-জামায়াতের ১০ নেতাকর্মীসহ ৯৫ জনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে তাদের বিভিন্ন মামলায় ... Read More »

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes