Saturday , 26 May 2018

দীঘিনালা

দীঘিনালায় ছাত্রদল নেতার উপর হামলার ঘটনায় জেলা বিএনপির নিন্দা

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলায় ছাত্রদল নেতার উপর হামলার ঘটনায় প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে খাগড়াছড়ি জেলা বিএনপি। ২৩ মে খাগড়াছড়ি জেলা বিএনপির দপ্তর সম্পাদক মো: আবু তালেব স্বাক্ষরিত গণমাধমে পাঠানো এক প্রেসবার্তায় এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। প্রেসবার্তায় উল্লেখ করা হয় গতকাল (২২ মে) মঙ্গলবার দীঘিনালা কলেজ হতে ছাত্রদল নেতা মোবারক হোসেন খান মুহিন ডিগ্রী ফাইনাল পরীক্ষা দিয়ে ... Read More »

দীঘিনালায় ইউপিডিএফ সদস্যকে হত্যার নিন্দা

ডেস্ক রিপোর্ট: ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক অনি চাকমা আজ ২২ মে ২০১৮ মঙ্গলবার এক বিবৃতিতে জেলার দীঘিনালা উপজেলাধীন মেরুং ইউনিয়নে উজ্জ্বল কান্তি চাকমা ওরফে মার্শাল নামে সাবেক এক ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং অবিলম্বে হত্যাকারীদের গ্রেফতারের দাবি করেছেন। ইউপিডিএফ প্রচার ও প্রকাশনা বিভাগ নিরন চাকমা স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক ... Read More »

দিঘীনালার সোনামিয়া টিলার ৮১২ বাঙ্গালী পরিবার নিজ ভূমিতে যেতে আবারো বাধা

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার দিঘীনালা উপজেলার বাবুছড়াস্থ সোনামিয়া টিলার ৮১২ পরিবারর নিজ ভূমিতে যেতে আবারো বাধার সম্মুখিন হয়েছেন।  জানা গেছে, সরকার কর্তৃক বন্দোবস্তিকৃত ৫ একর টিলাভূমির মালিক এবং নিয়মিত বাৎসরিক খাজনা পরিশোধ করেও নিজ ভূমিতে ফিরতে পারছে সোনামিয়া টিলার বাসিন্দারা, কারণ হিসেবে জানা যায়, ১৯৮৬ সালে পার্বত্য চট্টগ্রামের তৎকালীন বিরাজমান পরিস্থিতে স্থানীয় প্রশাসন সোনামিয়া টিলায় বসবাসরত ৮১২ পরিবারকে নিরাপত্তার অযুহাত ... Read More »

দীঘিনালায় গাঁজাসহ দু’জন অাটক

মোঃ আল আমিন: খাগড়াছড়ির দীঘিনালায় দুই কেজি গাঁজাসহ দুজনকে অাটক করা পুলিশ। রবিবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে তাদের অাটক করে দীঘিনালা থানার পুলিশ। অাটককৃতরা হলেন, কুমিল্লা চৌদ্দগ্রামের হাজিপাড়া গ্রামের রফিকমুন্সি বাড়ির মৃত অাবদুল সোবহানের ছেলে মোঃ ওসমান গণি (২৬) এবং অন্যজন হলেন, দীঘিনালা উপজেলার পশ্চিম কাঠালতলী এলাকার মৃত অাবদুল মজিদের ছেলে মাদক ব্যবসায়ী মোঃ অাবদুল মান্নান (৫৩)। পুলিশ জানায়, মোঃ ... Read More »

দীঘিনালায় বিশ্ব রেড রেড ক্রিসেন্ট দিবস পালিত

দীঘিনালা: দীঘিনালা উপজেলায় ৮মে বিশ্ব রেড ক্রস/রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০ টায়  র‍্যালী অনুষ্ঠিত হয়। র‍্যালীটি উপজেলা  শিল্পকলা একাডেমী থেকে কলেজ মোড় পদক্ষিণ করে পুনরায় শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয় পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় যুব রেড ক্রিসেন্ট দীঘিনালা উপজেলা ইউনিটের সাবেক যুব প্রধান ও যুব উপদেষ্টা সুমন চন্দ্র নাথ প্রবীর ... Read More »

দীঘিনালায় লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার: জেলার দিঘীনালা উপজেলায় মানষিক ভারসাম্যহীন বাঙ্গালী বৃদ্ধা মহিলার লাশ উদ্ধার করেছে পুলিশ। ৪ মে বিকাল ৫টার দিকে দিঘীনালা-লংগদু সড়কের বগাপাড়া নামক ইয়ারাংছড়ি রাস্তার মাথা থেকে এই লাশ উদ্ধার করা হয়। জানা যায়, উদ্ধারকৃত মহিলাটি মানষিক ভারসাম্যহীন। তার বয়স আনুমানিক ৫২-৫৪ হতে পারে। লাশটি বর্তমানে মেরুং পুলিশ ফাঁড়িতে রয়েছে। তার শরিরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে। শেষ খবর পাওয়া ... Read More »

দীঘিনালায় অজগর আটক

দীঘিনালা প্রতিনিধি: দীঘিনালায় এবার পুকুরপার থেকে একটি অজগর সাপ ধরা পরেছে। উপজেলার হাজাছড়া এলাকার মো. লতিফ মিয়ার পুকুরপার থেকে অজগরটি ধরার পর গতকাল (শুক্রবার) বন বিভাগের নিকট হস্তান্তর করা হয়েছে। লতিফ (৪০) জানান, তার পুকুরপার থেকে হাঁস খাওয়ার সময় জাল দিয়ে সাপটি আটক করা হয়। পরে স্থানীয়রা সাপটি বন বিভাগের নিকট বুঝিয়ে দিয়েছেন। স্থানীয় বন বিভাগের বিট কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম ... Read More »

শক্তিমান চাকমাকে হত্যার প্রতিবাদে দীঘিনালায় বিক্ষোভ সমাবেশ

দীঘিনালা প্রতিনিধি: রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমাকে গুলি করে হত্যার ঘটনায় খাগড়াছড়ির দীঘিনালায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা গ্রুপ)। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪ টায় বাস টার্মিনাল সংলগ্ন জে এস এস কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি উপজেলা সদর প্রদক্ষিণ করে লারমা স্কয়ার সংলগ্ন কলেজ মোড়ে সমাবেশে মিলিত হয়। এতে জনসংহতি সমিতির দীঘিনালা ... Read More »

দীঘিনালায় বাঘ আটক, বনবিভাগের সহায়তায় জঙ্গলে অবমুক্ত

মো. আল আমিন, দীঘিনালা: দীঘিনালা উপজেলা একটি বাঘ আটক করা হয়েছে। গত শনিবার সন্ধ্যায় উপজেলার রশিকনগর এলাকা থেকে বাঘটি আটক করা হয়। আটক বাঘের বয়স ১৫/২০ দিন। পরে বনবিভাগের সহায়তায় রবিবার আটক বাঘটি পাশ্ববর্তী জঙ্গলে অবমুক্ত করা হয়। জানাযায়, গত শনিবার উপজেলার উত্তর রসিকনগর গ্রামের আবুল হোসেনের(৬৫) বাড়ির পাশ্ববর্তী গর্তে একটি একটি বাঘ পরে যায়। পরে  এলাকাবাসী সেখান থেকে তোলে ... Read More »

সম্মিলিত বিনোদন মানুষকে শান্তি সম্প্রীতি উন্নয়নে ঐক্যবদ্ধ করে-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি: ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা সম্পন্ন) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, সম্মিলিত বিনোদন মানুষকে শান্তি সম্প্রীতি উন্নয়নে ঐক্যবদ্ধ করে। এই বিনোদনের মাধ্যমে জাতিভেদাভেদ পরিহার করে ঐক্যবদ্ধ মানব সমাজকে সৃষ্টিশীল ভাল কাজে প্রেরনা যোগায়। সবুজ বনবীথি ঘেরা এই পাহাড়ী জনপদে বসবাসরত মানুষের অবসর সময়ে বিনোদন করার মত তেমন একটা সুযোগ নেই বললেই চলে। তাই অনেক ... Read More »

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes