Saturday , 23 June 2018

শিরোনাম

ধর্ষন চেষ্টার অভিযোগে লক্ষ্মীছড়ির এক কিশোরকে ৩ বছরের সাজা

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়িতে ধর্ষন চেষ্টার ঘটনায় বিজয় দে (১৫) নামে এক কিশোরকে তিন বছরের আটকাদেশ’র সাজা দিয়েছে আদালত। ২১ জুন বৃহষ্পতিবার বিকালে খাগড়াছড়ির শিশু আদালতের বিচারক এবং জেলা ও দায়রা জজ রত্নশ্বর ভট্টাচার্য এই রায় ঘোষনা করেন। বিজয় খাগড়াছড়ির লক্ষীছড়ি উপজেলার হাতিছড়া পাড়ার সাধন দে’র ছেলে। জানা যায়, ২০১৬ সালের ১ ফেব্রুয়ারী প্রতিবেশী চার বছরের এক শিশুকে নিজ ঘরে এনে ... Read More »

পেরুকে বিদায় করে নকআউট পর্বে ফ্রান্স

ডেস্ক রিপোর্ট: অস্ট্রেলিয়ার বিপক্ষে আসরে নিজেদের প্রথম ম্যাচে কষ্টের জয় পেয়েছিল ফ্রান্স। তারপরও তিন পয়েন্ট পেয়ে বেশ সুবিধাজনক অবস্থানে থেকেই আজ পেরুর মোকাবিলায় নেমেছিল তারা। লাতিন আমেরিকার দলটির বিপক্ষে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা শেষ পর্যন্ত জয় পেয়েছে ঠিক, তবে বেশ ঘাম ঝরাতে হয়েছে। এদিন তারা জিতেছে ১-০ গোলে। টানা দুই জয়ে ফ্রান্স নকআউট পর্বে খেলা নিশ্চিত করেছে। ‘সি’ গ্রুপ থেকে তাদের সংগ্রহ ... Read More »

আজ যাদের নিয়ে মাঠে নামবেন মেসি

ডেস্ক রিপোর্ট: প্রথম ম্যাচ ড্র করায় আর্জেন্টিনা আজকের ম্যাচটি নিয়ে অনেক হিসাব-নিকাশ করছে। কারণ ক্রোয়েশিয়া বিপক্ষে আর্জেন্টিনার আজকে ম্যাচটি কার্যত ‘ডু অর ডাই’ ম্যাচ। এই ম্যাচের ফলাফলের ওপর নির্ভর করবে তাদের নকআউট পর্বের ভবিষ্যৎ। রাশিয়া বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনার একাদশে কারা থাকছেন তা নিয়ে এখন চলছে জোর আলোচনা। আর্জেন্টাইন সংবাদমাধ্যমে খবর, ক্রোয়েশিয়ার বিপক্ষে এ ম্যাচে বাদ পড়তে পারেন ডিফেন্ডার মার্কোস ... Read More »

খাগড়াছড়ি স্টুডেন্ট’স এসোসিয়েশনের কমিটি গঠন

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি স্টুডেন্ট’স এসোসিয়েশনের ঈদ পূর্নমিলনী ও  আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। গতকাল খাগড়াছড়ি পৌরসভা মিলনায়তনে আগামী এক বছরের জন্য এই কমিটি গঠন করা হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ শিক্ষার্থী ইমরান হোসাইন‘কে সভাপতি ও  আই ই আর অনুষদের মোহাম্মদ ফোরকান‘কে সাধারণ সম্পাদক এবং মোঃ নাঈমুল ইসলাম ফারাবী‘কে সাংগঠনিক পদে মনোনয়ন দিয়ে খাগড়াছড়ি স্টুডেন্ট’স এসোসিয়েশন ২০১৮ এর নতুন কমিটি’র অনুমোদন ... Read More »

মহালছড়িতে মাইক্রোবাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু

স্টাফ রিপোর্টার: মহালছড়ির লেমুছড়িতে মাইক্রোবাসের ধাক্কায় সুগত চাকমা (৪২) নামে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। ২১জুন বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে এই দুর্ঘটনা ঘটে। নিহত সুগত চাকমা ব্র্যাকের একজন কর্মী। তার বাড়ি জেলার পানছড়ির মাইচ্ছাছড়া এলাকায়। স্থানীয়রা জানান, সকালে খাগড়াছড়ি আসার পথে লেমুছড়ি নামক এলাকায় একটি মাইক্রোবাসের ধাক্কায় মোটরসাইকেল চালক সুগত চাকমা গুরুতর আহত হন। পরে তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার ... Read More »

অবৈধ বালু উত্তোলন বন্ধে পানছড়িতে মোবাইল কোর্ট

পানছড়ি প্রতিনিধি: পানছড়ি উপজেলায় অবৈধ বালু মহালে অভিযান চালিয়েছে ভ্রাম্যামান আদালত। আজ বৃহষ্পতিবার সকাল ১১টা থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে নির্বাহী ম্যাজিট্টেট ও পানছড়ি উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আবুল হাশেম। বালু উত্তোলন কালে দুটি ট্রাক্টর ও বালু মহাল থেকে একজনকে আটক করে জরিমানা করা হয়। উপজেলা নির্বাহী অফিসার বলেন, সরকারী নিয়ম-নীতি উপেক্ষা করে কোন বালু উত্তোলন করা যাবে না। আইন ... Read More »

খাগড়াছড়িতে কিশোরী ধর্ষণের শিকার

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলা শহরের অদূরে বিনোদন কেন্দ্র ‘জেলা পরিষদ পার্ক’-এ এক কিশোরী ধর্ষণের শিকার হয়েছে। ২১ জুন বৃহস্পতিবার বিকেল ২টার দিকে পার্কে বেড়ানোর সময় কয়েকজন দুর্বৃত্ত কিশোরীটকে একা পেয়ে জোরপূর্বক ধর্ষণ করে। মুমুর্ষ কিশোরীর আর্ত চিৎকারে লোকজন এগিয়ে আসলে ধর্ষকরা পালিয়ে যায়। জানা গেছে, কিশোরীটির বাড়ি জেলা সদরের পাঁচমাইল এলাকায়। খাগড়াছড়ি থানার ওসি (তদন্ত) বায়েসুল ইসলাম জানান, ঘটনার খবর ... Read More »

খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার: বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে খাগড়াছড়ি জেলা বিএনপি। পুলিশের বাধা উপেক্ষা করে সংগঠনের নেতা-কর্মীরা শহরে এ বিক্ষাভ মিছিল ও প্রতিবাদ সভা করেন। ২১ জুন বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়ার নেতৃত্বে বিক্ষাভ মিছিল বের হয়। খাগড়াছড়ি জেলা শহরের মিল্লাত চত্বর থেকে শুরু হয়ে বিক্ষোভ মিছিলটি আদালত সড়কের ... Read More »

ফটিকছড়িতে হালদার ভাঙনে শতাধিক বাড়িঘর বিলীন, কোটি টাকার সম্পদ ক্ষতি

স্টাফ রিপোর্টার: ফটিকছড়ির সমিতিরহাট ইউনিয়নে প্রায় ১০ কি.মি. এলাকা জুড়ে হালদা নদীর ভাঙনের তীব্রতা বেড়েছে। ইতোমধ্যে হালদার ভাঙনে বেশকিছু বাড়িঘর ও মসজিদ নদীগর্ভে বিলীন হয়ে গেছে। সেই সঙ্গে এসব ভাঙন কবলিত এলাকায় দেখা দিয়েছে বন্যা। বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত হয়েছে ওই ইউপির কয়েক কোটি টাকার সম্পদ। ইউনিয়ন পরিষদের প্রদত্ত তথ্যে জানা গেছে, ওই ইউপির উত্তর নিশ্চিন্তাপুর, দক্ষিণ নিশ্চিন্তাপুর, ছাদেকনগর, আরবান আলী ... Read More »

বিজিবির অভিযানে ইয়াবাসহ আটক ১

রামগড় প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার রামগড়ে ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন, রামগড় জোন বিজিবির অভিযানে ১৫০ পিস ইয়াবা সহ ১ জনকে আটক করা হয়েছে। বিজিবি সূত্রে জানা গেছে, বুধবার (২০ জুন) দুপুর আনুমানিক দেড়টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন অধিনস্থ হেয়াকো বিওপির হাবিলদার মোঃ মাহাবুব আলম এর নেতৃত্বে একটি টহল দল বিওপি হতে প্রায় ০৩ কিঃমিঃ দক্ষিণ পশ্চিম কোণে ... Read More »

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes