Friday , 20 July 2018

অন্য মিডিয়া

শিথিল হলো কোটা প্রথা

ডেস্ক রিপোর্ট:  অবশেষে সরকারি চাকরিতে কোটা পদ্ধতি শিথিল করল সরকার। এখন থেকে কোটার কারণে কোনো পদ শূন্য থাকবে না। কোটায় যোগ্য প্রার্থী না পাওয়া গেলে মেধাতালিকার ওপরের দিকে থাকা প্রার্থীদের ওই পদে নিয়োগ দেওয়া হবে। বুধবার এসংক্রান্ত অফিস আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এর আগে গত ২৬ ফেব্রুয়ারি মন্ত্রিসভা বৈঠকে কোটা পদ্ধতি শিথিল করার সিদ্ধান্ত হয়েছিল। জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ... Read More »

সারাদেশে গ্রেফতার আট শতাধিক

ডেস্ক রিপোর্ট: বৃহস্পতিবার বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সারা দেশে অভিযান পরিচালনা করছে। বুধবার পর্যন্ত সারা দেশে পুলিশ গ্রেফতার করেছে আটশতাধিক। এদের অধিকাংশই বিএনপি-জামায়াতের নেতা-কর্মী। সংবাদদাতাদের পাঠানো খবর- রাজশাহী: রাজশাহী মহানগর ও জেলায় অভিযান চালিয়ে গতকাল নাশকতার পরিকল্পনার অভিযোগে বিএনপি-জামায়াতের ১০ নেতাকর্মীসহ ৯৫ জনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে তাদের বিভিন্ন মামলায় ... Read More »

পাহাড়ে লাশের মিছিল, বিচারের আওতায় আসছে না খুনিরা!

জীতেন বড়ুয়া, খাগড়াছড়ি: পাহাড়ে বাড়ছে লাশের মিছিল। পাহাড়ের চারটি আঞ্চলিক সংগঠনের আধিপত্য বিস্তার, অন্তঃকোন্দল, গহীন অরণ্যে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলিবিনিময়, সাংগঠনিক ও রাজনৈতিক প্রতিহিংসা, চাঁদাবাজির ভাগ-বাটোয়ারায় অমিলসহ নানা ইস্যুতে প্রতিনিয়ত পাহাড়ে ঝরছে তাজা প্রাণ। সংগঠন চারটি হলো- জেএসএস, জেএসএস (এমএন লারমা গ্রুপ), প্রসীত বিকাশ চাকমার নেতৃত্বাধীন ইউপিডিএফ ও সদ্য ঘোষিত ইউপিডিএফ (গণতান্ত্রিক)। শান্তিচুক্তির পর এ পর্যন্ত কতজন খুনের শিকার হয়েছেন ... Read More »

৩০০ আসনেই একক প্রার্থী চূড়ান্ত করে রাখছে বিএনপি

খাগড়াছড়ি আসনে সাবেক এমপি ও জেলার সভাপতি ওয়াদুদ ভূঁইয়া পাহাড়ের আলো ডেস্ক: আগের প্রার্থীর মৃত্যু, বার্ধক্য, নিখোঁজ হওয়া, অজনপ্রিয়তা, দলীয় কর্মকাণ্ডে নিষ্ক্রিয়তা বহিষ্কার কিংবা দলের বাইরে অবস্থানের কারণে বেশ কিছু আসনে প্রার্থী পরিবর্তন হচ্ছে খোন্দকার কাওছার হোসেন : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য প্রার্থী তালিকা চূড়ান্ত করছে বিএনপি। ইতোপূর্বে তৈরি করা খসড়া তালিকায় স্থান পাওয়া ৯০০ জনের মধ্য থেকে ৩০০ ... Read More »

পাহাড়কে বাঁচতে দাও, শহর রাঙামাটি টিকবে কি?

গওহার নঈম ওয়ারা: আকাশ থেকে রাঙামাটি শহরটা দেখতে এমনই। মাছের কাঁটার মতো। ছয় মাস আগের পাহাড়ধসের ধকল কাটিয়ে সোজা হয়ে দাঁড়াতে পারবে তো শহরটি? l সুপ্রিয় চাকমাআকাশ থেকে রাঙামাটি শহর দেখতে অনেকটা এঁটো থালায় পড়ে থাকা মাছের কাঁটার মতো। কেউ যেন কুরে কুরে মাছটা খেয়েছে, এখন একা পড়ে আছে ফেলে দেওয়া কাঁটা। একটা মাছের কঙ্কাল যেন। বন্দরনগর চট্টগ্রাম থেকে প্রায় ... Read More »

পার্বত্য চট্টগ্রামে হচ্ছে র‌্যাবের ইউনিট

কাজী সোহাগ: এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নতুন ইউনিট হচ্ছে তিন পার্বত্য জেলা রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানে। এসব জেলায় খুন, গুম, সংঘর্ষ, অপহরণ, পাল্টা অপহরণ এবং চাঁদাবাজি ঘটনা বেড়ে যাওয়ায় এ উদ্যোগ নিতে যাচ্ছে সরকার। এরইমধ্যে প্রধানমন্ত্রী কার্যালয় থেকে পার্বত্য জেলাগুলোতে র‌্যাবের ক্যাম্প স্থাপন নিয়ে চিঠি পাঠানো হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে চিঠিটি চলতি বছরের ৬ই মার্চ র‌্যাবের কাছে পাঠানো ... Read More »

পানছড়ির বাঙালি গুচ্ছগ্রামের খাদ্যশস্য বিতরণে অনিয়মের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি পার্বত্য জেলার পানছড়ি উপজেলার ১২ টি বাঙালি গুচ্ছগ্রামের বরাদ্দকৃত খাদ্যশস্য বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। কার্ডধারীদের কাছ থেকে বাজারমূল্যের চেয়ে কম মূল্যে খাদ্যশস্য কিনে নিয়ে তা কালোবাজারে বিক্রি হচ্ছে। জেলার ও বাইরের কিছু অসাধু ব্যবসায়ীদের যোগসাজশে গুচ্ছগ্রামের প্রকল্প চেয়ারম্যানরা দিনের পর দিন এসব অনিয়ম চালিয়ে যাচ্ছে। স্থানীয় আওয়ামীলীগ নেতাদের আশ্রয়ে প্রশ্রয়ে থাকায় এমন অনিয়মের প্রতিবাদ করতে সাহস করছে ... Read More »

রোহিঙ্গাবিহীন রাখাইন এবং বাঙালিবিহীন পার্বত্য চট্টগ্রাম

সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বীর প্রতীক মানববন্ধন দিয়ে জন্মদিন পালন কলাম লিখি বহু দিন; কিন্তু কলাম প্রকাশের দিন এবং আমার জন্মদিন একই সাথে মেলেনি কোনো দিন; আজই কিভাবে যেন মিলে গেল! গতকাল পর্যন্ত ৬৮টি বছর শেষ হলো; আজ বুধবার ৪ অক্টোবর ২০১৭ তারিখ থেকে আমার ৬৯তম বছর শুরু হলো। ছোট-বড় সবার প্রতি আমার শ্রদ্ধা ও শুভেচ্ছা নিবেদন করছি; ছোট-বড় সবার কাছে ... Read More »

পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি নারী ধর্ষক-হত্যাকারি মানেই বাঙালি!

এ এইচ এম ফারুক: বাংলাদেশের একদশমাংশ জুড়ে অপরূপ পার্বত্য চট্টগ্রাম। রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি নিয়ে এই অঞ্চল। আশির দশকে ৩ জেলা পৃথক হওয়ার আগ পর্যন্ত পার্বত্য চট্টগ্রাম জেলা নামেই ছিল এর প্রাশাসনিক পরিচিতি। তারও আগে পার্বত্য চট্টগ্রাম সরাসরি চট্টগ্রাম জেলার অন্তর্গত ছিল। ব্রিটিশরা চট্টগ্রামের এই পার্বত্য এলাকাকে চিটাগাং হিল ট্র্যাক্টস বা পার্বত্য চট্টগ্রাম নাম দেয়। -পরিবর্তন ডট কম। দীর্ঘকাল এই ... Read More »

পার্বত্য চট্টগ্রামে একের পর এক হত্যাকাণ্ড: দায় চাপানো হচ্ছে বাঙালিদের উপর

 নেপথ্যে বাঙালি খেদাও এবং জুম্মুল্যান্ডের দাবি বাস্তবায়ন আবুল খায়ের: পার্বত্য অঞ্চলে একের পর এক লাশ ফেলে অস্থির করার চেষ্টা করছে একটি গোষ্ঠী। এসব ঘটনার দায় চাপানো হচ্ছে বাঙালিদের উপর। তবে তদন্তে বের হয়ে এসেছে এসব ঘটনার সঙ্গে বাঙালিরা জড়িত নয়। এমন মিথ্যাচার আর প্রপাগান্ডার নেপথ্যে রয়েছে পার্বত্য চট্টগ্রাম থেকে বাঙালি খেদাও আন্দোলন বেগবান করা। এছাড়া জুম্মুল্যান্ডের দাবি বাস্তবায়ন করা। তাদের ... Read More »

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes