খাগড়াছড়িপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনামস্লাইড নিউজ

মাটিরাঙ্গায় মুক্তিযোদ্ধার সন্তান সন্ত্রাসী হামলার শিকার

অন্তর মাহমুদ,মাটিরাঙ্গা: খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় অন্যায়ের প্রতিবাদ করায় মোটরসাইকেল চালকদের সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন মুক্তিযোদ্ধার সন্তান মো: আবদুর রহমান। ৩ ডিসেম্বর মঙ্গলবার সকাল ১১ টার দিকে মাটিরাঙ্গা থানা সংলগ্ন আদর্শগ্রাম ভাড়াটিয়া মোটর সাইকেল ষ্টেশনে ঘটনাটি ঘটে।

থানার এজাহার সুত্রে জানা গেছে,সকালে জনৈক যাত্রীর নিকট থেকে নির্ধারিত ভাড়া ৪০ টাকার স্থলে ৮০ টাকা আদায় করলে অতিরিক্তি ভাড়া আদায়ের বিরুদ্ধে মুক্তিযোদ্ধা সন্তান আবদুর রহমান প্রতিবাদ করায় মোটর সাইকেল চালক মোহাম্মদ আলী (আদর্শ গ্রাম)এর নেতৃত্বে ইউছুপ আলী,সাহাব উদ্দিন, আ: কাদের,মনির হোসেন,মোহাম্মদ আলী,নুরুল ইসলাম,ইমাম হোসেন,আবুল হোসেন সহ বেশকিছু চালক সংঘবদ্ধভাবে সন্ত্রাসী কায়দায় হত্যার উদ্দেশ্য তার উপর হামলা চালায়। প্রায় ১০/১৫ জনের উপর্যপরি কিল,ঘুষি,লাথি মারতে মারতে এক পর্যায়ে রহমানকে মাটিতে ফেলে দিলে তার ক্লাশ টু-তে পড়–য়া মেয়ে জুলেখা আক্তার-(৮) বাবাকে বাঁচাতে সন্ত্রাসীদের পায়ে ধরে মিনতি করলেও মেয়েটিকে লাথি মেরে মাটিতে ফেলে দেয় বর্বোচিত হামলাকারীরা।

এ সময় সন্ত্রাসীরা তার কাছ থেকে ১ লক্ষ ১৯ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায় বলে জানা যায়। এ সময় পাশের চায়ের দোকানে অবস্থানরত মাটিরাঙ্গা পৌরসভার সাবেক কাউন্সিলর নুরুল ইসলাম (পিসি),মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ মেম্বার দিপার মোহন ত্রিপুরা,মুক্তিযোদ্ধা মুকবুল হোসেন চৌধুরী সহ প্রত্যক্ষদর্শীরা থানায় খবর দিলে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ এর নির্দেশে এস আই মোজাহের হোসেন এর নেতৃত্বে পুলিশের একটি টিম এসে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্যে মাটিরাঙ্গা সদর হাসপাতালে প্রেরণ করেন। সেখানে রহমানের শারিরীক অবস্থা পর্যবেক্ষন শেষে কর্তব্যরত ডা: তাকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত দেন। সে মতে তিনি বর্তমানে মাটিরাঙ্গা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এই ঘটনায় ন্যায় বিচার পাওয়ার লক্ষে খাগড়াছড়ি মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মো: হারুন মিয়া বাদী হয়ে এই বর্বোরচিত হামলাকারীদের বিরুদ্ধে মাটিরাঙ্গা থানায় একটি লিখিত এজাহার দাখিল করেছেন। এ বিষয়ে মাটিরাঙ্গা পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার মো: আবুল হাশেম ও উপজেলা সন্তান কমান্ডের সভাপতি মো: তাজুল ইসলাম (সাবেক চেয়ারম্যান) দ্রুত সময়ের মধ্যে ঘৃন্নতম সন্ত্রাসী হামলা ও ছোট্ট মেয়ে জুলেখার উপর অমানবিক নির্যাতনে সম্পৃক্ত দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানান।

এ বিষযে অটোরিক্সা ও মোটর সাইকেল মালিক সমবায় সমিতির সভাপতি মো: সফর আলী অপরাধীর বিচার হওয়া প্রয়োজন উল্লেক করে বলেন,যারা এই অপরাধের সাথে জড়িত তাদের জন্য পুরো মোটর সাইকেল মালিক সমবায় সমিতি দায়ী নয়। অভিযুক্ত অপরাধী ছাড়া অযথা কাউকে যেনো হয়রানী করা না হয়।এ বিষয়ে  মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ  ঘটনার সত্যতা শিকার বলেন,আমরা একটি অভিযোগ পত্র পেয়েছি,তবে মামলার চুড়ান্ত কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। ইতিমধ্যে ঘটনার সাথে সম্পৃক্ত থাকার অভিযোগে মো: ইউছুপ আলী নামের একজনকে আটক করা হয়েছে।

Comment here