Wednesday , 15 August 2018
৪ মাস ধরে লঙ্গদু উপজেলা নির্বাহী কর্মকর্তা নেই, উন্নয়ন কার্যক্রম ব্যাহত

৪ মাস ধরে লঙ্গদু উপজেলা নির্বাহী কর্মকর্তা নেই, উন্নয়ন কার্যক্রম ব্যাহত

মোঃ আব্দুর রহিম, লঙ্গদু, (রাঙ্গামাটি): রাঙ্গামাটি জেলার অন্যতম গুরুত্বপূর্ণ লঙ্গদু উপজেলায় প্রায় চার মাস যাবত নেই  উপজেলা নির্বাহী অফিসার । উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নিজামুদ্দীন আহাম্মদ চলতি বছর জানুয়ারি মাসের ২ তারিখে বদলী হয়ে যাওয়ার পর আজ পর্যন্ত কোন অফিসার লঙ্গদুতে যোগদান করেননি। এতে লঙ্গদুবাসীকে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসারকে লঙ্গদু উপজেলার অতিরিক্ত দায়িত্ব প্রদান করা হলেও বাঘাইছরির মত ব্যস্ততম উপজেলার কাজ শেষ করে লঙ্গদুতে তাহার পক্ষে সময় দেয়া অনেক কষ্টকর। মাসিক মিটিং এ অংশ গ্রহন করা ছাড়া উপজেলার স্বাভাবিক  কাজ করা তাহার পক্ষে অসম্ভব। হতভাগা লঙ্গদু উপজেলাবাসীর জন্য নেই একজন সহকারী ভুমি কমিশনারও।ভুমি সংক্রান্ত একটি মামলায় একজন ভোক্তভুগী জানান ৩ মাস পার হয়েছে তাহার একটি মামলার সুনানী করতে পারছে না ।

উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে অনেক কষ্ট শিকার করে আশা লোকজন উপজেলা সদরে এসে তাদের কাজ কর্ম শেষ করতে না পারলে এক দিকে যেমন তাদের ভোগান্তি, অন্য দিকে আর্থিক অপচয়,। শুধু তাই নয় মানসিক যন্ত্রণা ও হয়রানীতো আছেই। উপজেলা নির্বাহী কর্মকর্তা না থাকার সুবাধে অনেক অফিস চলছে ঢিলেঢালা  ভাবে। এতে ভোগান্তির শিকার লোকজন কারো কাছে প্রতিকারও ছাইতে পারছেনা।

একজন নির্বাহী কর্মকর্তার অনুপস্তিতিতে একটি উপজেলার বাসিন্দাদের যে  সকল ভোগান্তির শিকার হতে হয় তার সবটুকু ভোগান্তি পোহাতে হচ্ছে লঙ্গদুবাসীকে।

 

Share This:

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes