চট্টগ্রাম সংবাদজাতীয় সংবাদশিরোনামস্লাইড নিউজ

ফটিকছড়ি ইউএনও’র এ্যাকশন: পুড়ানো হলো ড্রেজার মেশিন

 ফটিকছড়ি প্রতিনিধি: মঙ্গলবার সকাল ১০টায় ফটিকছড়ির সর্তা খালে অবৈধ ও অপরিকল্পিত ভাবে বালি তোলার কারণে ধর্মপুর-খিরাম সংযোগ সড়কে সর্তা খালের গর্ভে তলিয়ে যাওয়ায় ইউএনও’কে স্মারকলিপি প্রদান করে গ্রামবাসী। সাথে সাথে এ্যাকশনে যান তিনি। বালু তোলার একটি ড্রেজার মেশিন পাইপ সহ জনসম্মুখে বাঁশের চালির উপর পুড়িয়ে দেন। আরেকটি ড্রেজার মেশিন সহ প্রায় ২০ হাজার ঘনফুট বালি জব্দ করেন।

মঙ্গলবার ফটিকছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার রায় এই ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন। এসময় ফটিকছড়ির সহকারী কমিশনার (ভূমি) আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তারিকুল ইসলাম, ধর্মপুর ইউনিয়ন ভূমি অফিসের তহশিলদার আবু ইউছুপ, ধর্মপুর ইউপি চেয়ারম্যান আবদুল কাইয়ুম উপস্থিত ছিলেন।
গ্রামবাসি অভিযোগ করে বলেন, সর্তা খাল থেকে অপরিকল্পিত ভাবে অবৈধ ভাবে বালি উত্তোলনের ফলে ধর্মপুর-খিরাম সড়ক ভেঙ্গে পড়ে। জীবনের ঝুঁকি নিয়ে চলাচলে জনভোগান্তি চরমে পৌঁছেছে। তাই আমরা ফটিকছড়ির ইউএনও বরাবরে স্মারক লিপি প্রদান করি। তিনি তাৎক্ষনিক অভিযান চালিয়ে একটি অবৈধভাবে বালু তোলার ড্রেজার মেশিন পুড়িয়ে দেন।

এ ব্যাপারে ফটিকছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার রায় বলেন, গ্রামবাসির স্মারকলিপির পাওয়ার পর পরই ভাঙ্গন কবলিত এলাকায় অভিযান চালাই। ড্রেজার মেশিন জব্দ করি। একটি জনসম্মুখে পুড়িয়ে দিই। এলাকাটি জরুরী ভিত্তিতে মেরামত করার জন্য ধর্মপুর ইউপি চেয়ারম্যানকে নির্দেশ দেওয়া হয়েছে এবং স্থায়ী স্থায়ীভাবে মেরামত করতে পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্ট প্রকৌশলীকে জানানো হয়েছে।